Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ভ্রাম্যমাণ আদালতের জরিমানা
Faridgonj

ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলায় দু’বেকারি ও ৪টি খাবার হোটেলে নানা অনিয়মের অভিযোগে সোমবার (৬ ফেব্রুয়ারি) ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট মোমেনা আক্তার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তা, ক্যাব সদস্য ও সাংবাদিকদের উপস্থিতিতে ফরিদগঞ্জ বাজারে এ অভিযান পরিচালনা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তা সূত্রে জানা যায়, অভিযানে ওয়ান স্টার হোটেল থেকে ৪০ হাজার টাকা , কোরবানীয়া হোটেল ১০ হাজার টাকা , আউয়াল সুইটস ১০ হাজার টাকা, পিপাসা হোটেল ১০ হাজার টাকা , লাবনী বেকারী ১৫ হাজার টাকা , মোহাম্মদীয়া বেকারী ১০ হাজার টাকা আদায় করা হয়।

হোটেলগুলোতে নোংরা পরিবেশ, ওজনে কম দেয়া, মূল্যতালিকা না থাকা ও বেকারিগুলোতে বিস্কুটের প্যাকেটে ওজনে কম দেয়া, বিএসটি আই অনুমোদন না থাকাসহ বিভিন্ন অভিযোগে ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুসারে ওই জরিমানা আদায় করা হয়।

অভিযান সর্ম্পকে নির্বার্হী ম্যাজিস্টেট মোমেনা আক্তার সাংবাদিকদের বলেন, ‘ আমরা সবাই ভোক্তা। ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুসারে সবার মাঝে সচেতনতা বৃদ্ধি ও ভোক্তা অধিকার রক্ষার লক্ষ্যে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। ভোক্তা আধিকার সংরক্ষণে সামনের দিকে এ ধরনের অভিযান অব্যহত থাকবে।’

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবাশীষ রায়, ক্যাব চাঁদপুর জেলা কমিটির সদস্য মো. বিপ্লব সরকার ও সংশ্লিষ্ট থানার পুলিশ।

প্রতিবেদক-আতাউর রহমান সোহাগ
।। আপডটে, বাংলাদশে সময় ০৭ : ২১ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৭ সোমবার
এইউ

Leave a Reply