Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / চাঁদপুর সরকারি হাসপাতালে ঔষধ বিভাগে হট্টোগোল
Chandpur General Hospital
চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের ফাইল ছবি

চাঁদপুর সরকারি হাসপাতালে ঔষধ বিভাগে হট্টোগোল

আড়াই’শ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ঔষধ সংগ্রহ করতে গিয়ে প্রতিনিয়ত হট্টোগোল সৃষ্টি হয়। এতে রোগী ও বয়স্করা আরো বেশি অসুস্থ হয়ে পড়েন।

বৃহস্পতিবার ১৫ জুন বেলা সাড়ে ১১ টায় সরকারি হাসপাতালের ঔষধ কাউন্টারের সামনে গিয়ে দেখা যায়, চাঁদপুর শহরের বিভিন্নস্থান থেকে চিকিৎসা সেবা নিতে আসা প্রায় এক দেড়’শ রোগী ডাক্তার দেখিয়ে সরকারি হাসপাতালের ঔষধ নেয়ার জন্য ওই কাউন্টারের সামনে ভিড় জমান। তাদের মধ্যে নারী রোগীর সংখ্যাই বেশি। সেখানে রোগীরা ঔষধ সংগ্রহ করতে না পেরে চিৎকার চেচামেচি শুরু করে হট্টোগোল শুরু করেন।

খোঁজ নিয়ে জানা যায়, হাসপাতালের দুটি ঔষধ কাউন্টারের মধ্যে একটি কাউন্টারে মাত্র একজন ফার্মাসিস্ট রয়েছে। তিনি একা এত রোগীকে ঔষধ দিতে হিমশিম খাচ্ছেন। আর এ হিমশিম খাওয়াতে অপেক্ষারত রোগীরা বিরক্ত হয়ে চিৎকার চেচামেচি করতে থাকেন এবং কার আগে কে ঔষধ নিবেন সে প্রতিযোগিতায় ধাক্কাধাক্কি শুরু করেন। এতে ওই ভিড়ে থাকা বৃদ্ধ এবং মধ্য বয়সী ক’জন নারী আহত হয় বলে জানা গেছে। তাৎক্ষণিক আহতদের নাম জানা যায়নি।

খবর নিয়ে জানা যায়, হাসপাতালের কর্মরত অন্য একজন ফার্মসিস্ট বিশেষ কারণে বৃহস্পতিবার ছুটি নিয়েছেন। যদিও হাসপাতালে নিয়মিত তিনজন ফার্মসিস্ট দাযিত্ব পালন করার কথা। যেখানে তিনজন থাকার কথা সেখানে একজন ফার্মাসিস্ট কাজ করতে হিমশিম খেতে হয়।

কয়েক মাস আগে উল্লেখিত পদে ৩ জন লোক দায়িত্ব পালন করেছে। গত ৫/৬ মাস পূর্বে ওই পদের দায়িত্বে থাকা মোঃ আবুল খায়ের চাকরি থেকে অবসর গ্রহণ করেছেন। তার পর থেকে এখনো ওই পদটি শূন্য রয়েছে। বাকি দু’জন সবুজ ও কিরণ প্রতিদিন এ দায়িত্ব পালন করে আসছেন। বৃহস্পতিবার সবুজের ছুটি থাকায় এ ঘটনা সৃষ্টি হয়েছে।

সচেতন মহলের প্রশ্ন হচ্ছে প্রতি সপ্তাহের রোববার এবং বৃহস্পতিবার এ দু’দিন হাসপাতালে রোগীদের প্রচন্ড ভিড় হয়ে থাকে। অথচ এমন ভিড়ের দিনেই তিনজনের স্থলে একজন দায়িত্ব পালনে হট্টোগোল সৃষ্টি।

এ ব্যাপারে হাসপাপাতালের প্রধান সহকারী কাম হিসাব রক্ষক মোঃ শফিউল আলম চাঁদপুর টাইমসকে জানান, ফার্মাসিস্ট পদে মোট তিনজন থাকার কথা। আমাদের এখানে রয়েছে মাত্র দু’জন। তিনজনের মধ্যে আবুল খায়ের গত কয়েক মাস আগেই রিটার্ড হয়েছেন। তার বিপরীতে এখনো পর্যন্ত এখানে কোন লোক নিয়োগ দেয়ার ব্যবস্থা করেনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। বাকি দু’জনের মধ্যে একজনের পারিপারিক সমস্যার কারণে ছুটি নিয়েছে।’

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ০০ পিএম, ১৪ জুন ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply