Home / চাঁদপুর / ‘রাজনীতির সিন্ধান্তের ওপর পড়া লেখার মান নির্ভর করে’
রাজনীতির সিন্ধান্তের ওপর পড়া লেখার মান নির্ভর করে

‘রাজনীতির সিন্ধান্তের ওপর পড়া লেখার মান নির্ভর করে’

চাঁদপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, একাদশ শ্রেণিতে ভর্তি হয়ে তোমরা জীবনের নতুন একটি ধাপে পা রাখলে। এখান থেকেই তোমাদের ভবিষ্যৎ পরিকল্পনা নির্ধারণ করবে। রাজনীতির বিষয়ে তোমাদের সচেতন হবে হবে। কারণ রাজনীতিক সিদ্ধান্ত ছাড়া কিছুই হয় না। আমাদের খাওয়া-পরা থেকে শুরু করে সকল কিছুতেই রাজনীতিক সিদ্ধান্ত রয়েছে। রাজনীতিক সিন্ধান্তের উপর তোমাদের পড়া লেখার মান নির্ভর করে।

শনিবার (১ জুলাই) চাঁদপুর শহরের বিভিন্ন কলেজে নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেলা ১২টায় চাঁদপুর সরকারি কলেজে নবীন বরণ আয়োজনে কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেনের সভাপতিত্বে ও কলেজের অর্থনীতি বিভগের সহযোগী অধ্যাপক রুপক রায়ের পরিচালনায় আরো বক্তব্য রাখেন উপাধ্যক্ষ শাহ আলম মিয়া, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বাহার। এসময় কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্র্থীরা উপস্থিত ছিলেন।

দুপুর ১টায় সরকারি মহিলা কলেজ হলরুমে নবীন বরণ অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর এমএ মতিন মিয়া। ইংরেজী বিভাগের প্রভাষক মো. জহিরুল ইসলামের পরিচালনায় কলেজের উপাধ্যক্ষ মাসুদুর রহমানসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং অন্যান্য শিক্ষক ও শিক্ষার্র্থীরা উপস্থিত ছিলেন। এসময় প্রতিটি বিভাগ থেকে ৩জন করে গরিব মেধাবী শিক্ষার্থীকে নতুন বই তুলে দেয়া।

বেলা আড়াইটায় চাঁদপুর শহরের বাবুরহাট উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশারেফ হোসেন। সাবেক অধ্যক্ষ ও জেলা আওয়ামী লীগ নেতা শহীদ উল্লাহ মাস্টারের সভাপতিত্বে এবং রাসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক সবীতা বিশ্বাসের পরিচালনায় উপস্থিত ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান মোখলেসুর রহমান, কলেজের ম্যানেজিং কমিটির সদস্য সেলিম খান. সহযোগী অধ্যাপক জাহাঙ্গির হোসেন ও কামরুজ্জামানসহ অন্যান্য শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি এমপি বলেন, চাঁদপুর সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ এবং বাবুরহাট কলেজের পড়ালেখার মান অরেক ভালো। তবে যেহুতু কোনো কাজের মানোন্নয়নের শেষ নেই সেহুতো আমি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের পড়া লেখার মান আরো ভালো করার আশা করবো।

তিনি আরো বলেন, মাদক থেকে তোমরা দূরে থাকবে এবং পাড়া-প্রতিবেশীসহ বন্ধু-বান্ধবদের মাদক এবং সকল প্রকার অনৈতিক কাজ থেকে দূরে থাকতে বলবে। প্রত্যেকেই সু-শিক্ষায় শিক্ষিত হয়ে এদেশের সু-নাগরিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবে বলে আমি আশা রাখি।

নবীন বরণ অনুষ্ঠানে ডা. দীপু মনি এমপির সাথে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সদর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক আনোয়ার হোসেন জীবন, জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজসহ ছাত্রলীগ ও যুবলীগের অন্যান্য নেতৃবৃন্দ।

প্রতিবেদক : আশিক বিন রহিম
আপডেট,বাংলাদেশ সময় ০৮ : ৫১ পিএম, ১ জুলাই ২০১৭,শনিবার
এইউ

Leave a Reply