Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ঘনবসতি বাড়িতে অগ্নিকাণ্ড : ১৮ ঘর পুড়ে ছাই
fire-in-home
ফাইল ছবি

হাজীগঞ্জে ঘনবসতি বাড়িতে অগ্নিকাণ্ড : ১৮ ঘর পুড়ে ছাই

চাঁদপুরের হাজীগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে ১২ পরিবারের বসতঘরসহ ১৮টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে করে এসব পরিবারগুলোর প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে পুলিশ ও দমকল বাহিনী প্রাথমিকভাবে ধারণা করেছে।

রোববার (৪ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার ৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নের পশ্চিম কালচোঁ গ্রামের পূর্ব পাড়া (নেছারাবাদ ফাজিল মাদ্রাসার সাথে) বেপারী বাড়িতে এ ঘটনা ঘটে। বৈদ্যুতিক সর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে দমকল বাহিনী সূত্রে জানা গেছে। আগুন নেভাতে গিয়ে বেশ কয়েকজন আহত হয়েছেন।

ক্ষতিগ্রস্থ পরিবারগুলো হচ্ছে: ওই বাড়ীর আ. রশিদ বেপারী, বাবুল বেপারী, নুরুল আমিন বেপারী, মজিবুর রহমান বেপারী, মনির হোসেন বেপারী, সেলিম বেপারী, রফিকুল ইসলাম বেপারী, জহির বেপারী, হান্নান বেপারী, তাজুল ইসলাম বেপারী, জিতু মিয়া বেপারী ও মফিজুর রহমান বেপারী।

স্থানীয় মজুমদার বাড়ির আবুল হোসেন বলেন, রাত আনুমারিক সাড়ে ৮টার দিকে বেপারী বাড়িতে আগুনের লেলিহান শিখা দেখে দৌড়ে এসে দেখি বাড়ির অধিকাংশ ঘরে আগুন ছড়িয়ে পড়ছে। এ সময় স্থানীয়রা আগুন নেভাবে যথাসম্ভব চেষ্টা চালায়। এর কিছু পরেই দমকল বাহিনী এসে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনলেও ততক্ষনে ঐ বাড়ির ১২টি বসতঘর, ঘরের সকল আসবাবপত্র, রান্নাঘর আর গোশালাসহ পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় ক্ষতিগ্রস্থ পরিবারের প্রায় অর্ধশত পরিবারের গগনবিদারী আহাজারিতে ওই এলাকার পরিবেশ ভারী হয়ে উঠে।

হাজীগঞ্জ দমকল বাহিনী ইনচার্জ মোতালেব তালুকদার বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে পুলিশ ও স্থানীদের সহযোগিতায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। ক্ষতির সঠিক পরিমান এ মূহুর্তে বলা যাচ্ছেনা। তবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট-সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন জানান, স্থানীয় এবং ফায়ার সার্ভিস সূত্রে জানতে পারি বৈদ্যুতিক সর্ট-সার্কিটে আগুনের সূত্রপাত হয়েছে। বাড়িটি ঘনবসতি হওয়ায় ছোট-বড় ১৮-২০টি ঘর পুড়ে গেছে। এতে ৭০-৮০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। তিনি বলেন, আমরা ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর রাতব্যাপী নিরাপত্তার জন্য ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করেছি।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় ১২ পরিবারের প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়
৪ নভেম্বর, ২০১৮