Home / খেলাধুলা / যে কারণে ওপেনিংয়ে নেই তামিম ইকবাল
যে কারণে ওপেনিংয়ে নেই তামিম ইকবাল
ফাইল ছবি

যে কারণে ওপেনিংয়ে নেই তামিম ইকবাল

দক্ষিন আফ্রিকা যেভাবে আগাচ্ছিল রান পাহাড়ে ওঠার ইঙ্গিতই মিলছিল তাতে। কিন্তু পাঁচশ’র আগেই আচমকা ইনিংস ঘোষণা করে বসে দলটি। সেটি হতে পারত বাংলাদেশের স্বস্তির কারণ। তবে হঠাৎ ইনিংস ঘোষণায় উল্টো বিপাকে পড়েছে সফরকারীরা। তামিম ইকবালকে যে ওপেনিংয়ে পাঠানো সম্ভব হয়নি।

প্রোটিয়ারা ৩ উইকেটে ৪৯৬ রানে ইনিংস ঘোষণার পর বাংলাদেশের হয়ে উদ্বোধন করতে নামেন লিটন দাস ও ইমরুল কায়েস। যেটি দেখে চোখ কপালে ওঠে সবার। প্রশ্ন জাগে অনুশীলন ম্যাচে পাওয়া চোটটা তামিমকে ভোগাচ্ছে না তো। অথবা নতুন কোনও ইনজুরি?

তবে বাংলাদেশ শিবিরের জন্য স্বস্তির খবর চোট নয়, ক্রিকেটীয় আইনের ফাঁদে আটকে ওপেনিংয়ে নামা হয়নি তামিমের। প্রোটিয়ারা ইনিংস ঘোষণার আগে মাঠ ছেড়েছিলেন তামিম। ইনিংস ঘোষণার সময়ও মাঠে ছিলেন না, এই না থাকার সময়টা ৪৯ মিনিট। ক্রিকেটের আইন বলে এতে বাংলাদেশের ইনিংস ৪৯ মিনিট না গড়ানো পর্যন্ত মাঠে নামতে পারবেন না তামিম।

তার পরিবর্তে নেমে লিটন দাস ভালই শুরু করেছিলেন। কিন্তু ২৫ রানের বেশি এগোতে পারেননি। চারটি চারে ২৮ বলের ইনিংস তার। মরকেলের বলে আমলাকে ক্যাচ দিয়েছেন। লিটনের আগে অল্পতেই ফিরে গেছেন আরেক ওপেনার ইমরুল কায়েস (৭)। রাবাদার বলে মার্করামকে ক্যাচ দিয়েছেন রান খরায় থাকা বাঁ-হাতি।

নিউজ ডেস্ক
: : আপডেট, বাংলাদেশ ১১ : ০০ এএম, ৩০ সেপ্টেম্বর, ২০১৭ শনিবার
এইউ

Leave a Reply