Home / বিনোদন / যেভাবে সংবাদ উপস্থাপিকা থেকে হয়ে গেলেন নায়িকা
bubli1
ফাইল ছবি

যেভাবে সংবাদ উপস্থাপিকা থেকে হয়ে গেলেন নায়িকা

চলচ্চিত্রে কাজ করছি, তাও আবার সুপারস্টার শাকিব খানের বিপরীতে। তিনি অনেক বড় শিল্পী। আমি শাকিব খানের সঙ্গে শুটিং করতে ভয় পাচ্ছি। এর আগে সংবাদ পাঠ করেছি কিন্তু অভিনয়টা এই প্রথমবারের মতো। ভয়, উত্তেজনা সবই কাজ করছে। তবে আমার বিশ্বাস, আমি ভালো করতে পারব। আপনারা আমার জন্য দোয়া করবেন।’

‘ভাবতেই গা ছমছম করছে। জীবনের প্রথম শর্টেই শাকিব খানকে চড় মারতে হবে। তাই অনেকটা নার্ভাস।’ নিজের প্রথম শুটিং নিয়ে এভাবেই বললেন নবাগত নায়িকা বুবলি। এফডিসিতে চলছে বসগিরির শুটিং। আর প্রথম শর্ট দিতে যাচ্ছেন বুবলি। যেখানে শাকিব খানের গালে কষিয়ে একটি চড় দিতে হবে তাকে।

কথাগুলো বলছিলেন নতুন নায়িকা শবনম বুবলী।

টিভিপর্দার সংবাদ উপস্থাপিকা থেকে চলচ্চিত্রে পা রাখেন শবনম বুবলি। ভাগ্য সুপ্রসন্ন হয় শুরুতেই। বুবলি ছিলেন বেসরকারি টেলিভিশন বাংলাভিশনের সংবাদ উপস্থাপিকা আর এখন নায়িকা। পড়তেন সংবাদ আর এখন নিজেই সংবাদের খোরাক।

গত ঈদে মুক্তি পায় বুবলি অভিনীত দুটি ছবি, দুই ছবির নায়ক ছিলেন শাকিব খান। দুটি ছবিই ব্যবসায়িক সাফল্যের মুখ দেখে। আলোচনায় ওঠে আসেন বুবলি।

তাই কিছুটা নার্ভাস হলেও যথেষ্ট আত্মবিশ্বাসী বুবলি। তিনি বলেন, ‘যদিও অভিনয়ের সাথে সম্পৃক্ত নই, তারপরও চেষ্টা করব সেরাটা ঢেলে দিতে। ভাবছি, শর্টটা যেন ফার্স্ট টেকেই ওকে হয়।’

ইতিবাচক আলোচনার পথ ধরে নেতিবাচক সমালোচনাও শুরু হয়। শবনম বুবলির ব্যক্তিজীবন নিয়ে নানা গুঞ্জন ছড়িয়ে পড়ে। কেউ বলে বুবলি বিবাহিত, তার ৬ বছরের এক কন্যা সন্তান আছে। কেউবা বলে বুবলি একসঙ্গে তিনজনের সঙ্গে প্রেম করছেন, প্রেম করাটাই তার হবি।

এইসব উড়োকথা নিয়ে চলচ্চিত্রাঙ্গনে জল কম ঘোলা হয়নি। উল্টাপাল্টা কথা এতোদিন মুখ বুঁজে সইলেও এবার মুখ খুলেছেন শবনম বুবলি। নিজের ফেসবুক টাইমলাইনে এক স্ট্যাটাসে তিনি স্পষ্টভাবে বলে দিয়েছেন তিনি বিবাহিত নন। তাঁর কোনো স্বামী-সন্তান কিংবা সংসারও নেই।

শবনম বুবলি স্ট্যাটাসে তিনি লিখেছেন. . .
‘আমি প্রেম করিনি, বিয়ে করিনি, বাচ্চা নেই, শাশুড়ি হইনি, নানি হইনি।
প্রেম করছি না, বিয়ে নিয়ে ভাবছি না, বর্তমানে আমি শুধুই আমার চলচ্চিত্র নিয়ে ভাবছি যে কীভাবে দর্শকদের কিছু মানসম্পন্ন কাজ উপহার দেওয়া যায়।
ভবিষ্যতে প্রেম করলে, বিয়ে করলে আপনাদের সবার আগে জানাব; কারণ মিডিয়ার মানুষও মানুষ, তাই তাদেরও ব্যক্তিগত সিদ্ধান্ত নেওয়ার অধিকার আছে।
জানাব এ জন্যই বলছি, কারণ আপনারা পেশাদারি বিষয়ের পাশাপাশি ব্যক্তিগত বিষয়গুলোও দর্শকদের জানাতে বেশ আগ্রহী।’

প্রথম ছবিতে নায়ক শাকিব খানের বিপরীতে অভিনয়ের বিষয়ে বুবলি বলেন, ‘আমি অনেক বেশি অ্যাকসাইটেড। একে তো চলচ্চিত্রে কাজ করছি, তাও আবার সুপারস্টার শাকিব খানের বিপরীতে। তিনি অনেক বড় শিল্পী। আমি শাকিব খানের সঙ্গে শুটিং করতে ভয় পাচ্ছি। এর আগে সংবাদ পাঠ করেছি কিন্তু অভিনয়টা এই প্রথমবারের মতো। ভয়, উত্তেজনা সবই কাজ করছে। তবে আমার বিশ্বাস, আমি ভালো করতে পারব। আপনারা আমার জন্য দোয়া করবেন।’

চলচ্চিত্রে আসার গল্পটা কী জানতে চাইলে বুবলি বলেন, “চলচ্চিত্রে কাজ করার কোনো চিন্তা মাথায় ছিল না। বেশ কয়েক মাস আগে পরিচালক শামীম আহমেদ রনি ভাই আমাকে শাকিব খান প্রযোজিত ‘প্রিয়ারে’ ছবির নায়িকা হওয়ার প্রস্তাব দেন। টিভিতে সংবাদ পাঠ করতে দেখার পরই পরিচালক আমার সঙ্গে যোগাযোগ করেন। নায়িকা হওয়ার বিষয়টি প্রথমে আমার পরিবার মানতে চায় না, কিন্তু পরে পরিবারের সঙ্গে কথা বলে সবাইকে রাজি করানো হয়। আমিও নতুন করে নিজেকে তৈরি করতে শুরু করি। কিন্তু হঠাৎ করেই ‘বসগিরি’ ছবি থেকে যখন অপুদি (অপু বিশ্বাস) এই ছবি থেকে সরে দাঁড়ান, তখন পরিচালক আমাকে কাজটি করার প্রস্তাব দেন। সব মিলিয়ে হঠাৎ করেই হয়ে গেছে। আর ওদিকে ‘প্রিয়ারে’ ছবির চিত্রনাট্য লেখা হচ্ছে।”

নায়িকা হিসেবে নিজের প্রস্তুতি নিয়ে বুবলি বলেন, ‘পরিবারের অনুমোদন পাওয়ার পর থেকেই নিজেকে প্রস্তুত করার কাজটি করছি। নিয়মিত জিম করছি। ডান্স করছি এমনকি ফাইটও শিখছি। এখনো প্রতিদিনের বেশির ভাগ সময়ই কাটে অনুশীলন দিয়ে।’

শাকিব খানের বিপরীতে অভিষেক হতে যাওয়া বুবলি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিএ পড়ছেন। এতদিন একটি বেসরকারি টিভি চ্যানেলে বাংলাভিশনে সংবাদ পাঠ করতেন তিনি।

ডেস্ক
।। আপডটে, বাংলাদশে সময় ২ : ৩০ এএম, ১৫ জানুয়ারি ২০১৭ শনিবার
ডিএইচ

Leave a Reply