Home / জাতীয় / যুগান্তর ও যমুনা টিভির বিরুদ্ধে মানববন্ধন
যুগান্তর ও যমুনা টিভির বিরুদ্ধে মানববন্ধন

যুগান্তর ও যমুনা টিভির বিরুদ্ধে মানববন্ধন

‎Sunday, ‎02 ‎August, ‎2015  05:05:29 PM

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক:

দৈনিক যুগান্তর পত্রিকা ও যমুনা টিভির বিরুদ্ধে বিভ্রান্তিকর সংবাদ প্রচারের অভিযোগ এনে এদের বয়কট করার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ স্বাধীনতা চিকিৎসক পরিষদ।

রোববার দুপুর সাড়ে ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সংগঠনের সদস্যরা এ মানববন্ধন করেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত ২৮ জুলাই দোহার নবাবগঞ্জ এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে একজন নারী এবং একজন পুরুষ গুলিবিদ্ধ হয়। তাদের দু’জনকে ঢাকা মেডিকেলে নিয়ে এনে ভর্তি করা হয়। ওই সংবাদ শুনে দোহার নবাবগঞ্জের সংসদ সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম ঢাকা মেডিকেলে রোগীদের দেখতে আসেন। ওই সময় রোগীরা অপারেশন থিয়েটারে (ওটি) ছিলেন। হাসপাতালের একজন ওয়ার্ড বয় সালমা ইসলামকে দাঁড়িয়ে থাকতে দেখে মানবিক দৃষ্টিতে সম্মান দেখিয়ে তাকে ইমার্জেন্সি মেডিকেল অফিসারের কক্ষে বসতে বলে। সে সময় জরুরি বিভাগের নারী চিকিৎসক ডা. মিমের পাশের চেয়ারে বসাকে কেন্দ্র করে সংসদ সদস্য সালমা ইসলামের সঙ্গে ডা. মিম এর কথা কাটাকাটি হয়।

এ ঘটনার জের ধরে যুগান্তর পত্রিকা এবং যমুনা টেলিভিশন ডা. মিমকে নিয়ে বিভ্রান্তিকর সংবাদ প্রচার করে। তারই প্রতিবাদে আজকে বেলা সাড়ে ১২টার দিকে স্বাধীনতা চিকিৎসক পরিষদের পক্ষ থেকে এবং ঢাকা মেডিকেল কলেজের চিকিৎসকদের পক্ষ থেকে শহীদ মিনার চত্বরে মানববন্ধন করা হয়।

মানববন্ধনে তাদের ব্যানারে লেখা ছিল দৈনিক যুগান্তর এবং যমুনা টিভির মাধ্যমে নগ্ন মিথ্যাচার এবং হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে চিকিৎসক সমাজ আজ ঐক্যবদ্ধ। সালমা ইসলাম এমপির যমুনা গ্রুপকে বয়কট করুন। চিকিৎসক সমাজ মিডিয়ার স্বাধীনতায় বিশ্বাসী। তবে এই স্বাধীনতার নামে চিকিৎসকদের ব্যক্তি জীবনকে মিথ্যা অপবাদে রঞ্জিত করা মানি না, মানবো না।

মানববন্ধনে এসময় উপস্থিত ছিলেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব ডা. ইকবাল আর্সলান, ডা. আলাউদ্দিন, ডা. দেবেন তালুকদারসহ হাসপাতালের বিভিন্ন বিভাগের চিকিৎসকরা।