Home / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রে বাংলাদেশী মেয়ে নারী সাংবাদিক তাসমিন মাহফুজ পুরস্কৃত
যুক্তরাষ্ট্রে বাংলাদেশী মেয়ে নারী সাংবাদিক তাসমিন মাহফুজ পুরস্কৃত

যুক্তরাষ্ট্রে বাংলাদেশী মেয়ে নারী সাংবাদিক তাসমিন মাহফুজ পুরস্কৃত

Wednesday, ‎24 ‎June, ‎2015  06:40:23 PM

গণমাধ্যম ডেস্ক :

যুক্তরাষ্ট্রে সাংবাদিকতায় নারীদের মধ্যে বিশেষ কৃতিত্বের জন্য সম্মানজনক ‘গ্রাসিজ অ্যাওয়ার্ড’ পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত তাসমিন মাহফুজ।

যুক্তরাষ্ট্রে সংবাদপত্র, রেডিও ও টেলিভিশনে কর্মরত নারী সাংবাদিকদের মধ্যে যারা বিশেষ কৃতিত্ব দেখান তাদের কাজের স্বীকৃতি হিসেবে প্রতি বছর এই পুরস্কার দেয় ‘অ্যালায়েন্স ফর উইমেন ইন মিডিয়া’।

টেলিভিশন সংবাদ প্রযোজক হিসেবে ‘অসামান্য’ কৃতিত্ব দেখানোয় এ বছর এবিসি ফোর ইউটাহ’র ব্যুরো চিফ তাসমিন মাহফুজকে এ পুরস্কার দেওয়া হয়।

গত সোমবার নিউ ইয়র্ক শহরের হিল্টন হোটেলে এক অনুষ্ঠানে তাসমিনের হাতে পুরস্কার তুলে দেন প্রখ্যাত টিভি সাংবাদিক ও প্রযোজক ট্যামরোন হল।

চট্টগ্রামের সন্তান আবুল ওয়াহিদ মাহফুজ ৩২ বছরের অধিক সময় যাবত ফ্লোরিডার ওয়েস্ট পামবিচে সপরিবারে বসবাস করছেন। তারই একমাত্র কন্যা তাসমিন মাহফুজ। তাসমিন জর্জিয়ার

এমরয় ইউনিভার্সিটি থেকে গ্র্যাজুয়েশন করেছেন আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে। এরপর মাস্টার্স করেছেন লিগেল স্টাডিজে। এবিসি চ্যানেল ফোর-এ যোগদানের আগে তিনি একটি ইন্টারন্যাশনাল নেটওয়ার্কের টিভি রিপোর্টার হিসেবে কাজ করেন। জাতিসংঘ সদরদপ্তর থেকে নিয়মিত সংবাদ পাঠাতেন তিনি।

সিহান নিউজ এজেন্সির ইস্তাম্বুল (তুরস্ক) প্রতিনিধি হিসেবে প্রথম ব্রডকাস্ট সাংবাদিক হিসেবে কাজ করেন তাসমিন।

পুরস্কার গ্রহণের পর তিনি গণমাধ্যমকে বলেন, “মূলধারার মিডিয়ায় নিজেকে বাংলাদেশিদের কণ্ঠস্বর হিসেবে দাঁড় করাতে পেরে খুব আনন্দ ও গৌরববোধ করছি।”
সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় জানিয়ে ২৬ বছর বয়সী তাসমিন বলেন, “এখানেই শেষ নয়। আমাকে আরও অনেক দূর এগোতে হবে। তাহলে মার্কিন মিডিয়ায় বাংলাদেশ আরও গৌরবান্বিত হবে।”

ওই অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রে সংবাদপত্র, রেডিও ও টেলিভিশনের আরও কয়েকজন নারী সাংবাদিক, প্রযোজক ও ক্যামেরাম্যানকে পুরুস্কার দেওয়া হয়।