Home / চাঁদপুর / চাঁদপুরে বিচারক ও আইনজীবীদের মধ্যে সু-সম্পর্ক রয়েছে : বিচারপতি মামনুন
bicharpoti

চাঁদপুরে বিচারক ও আইনজীবীদের মধ্যে সু-সম্পর্ক রয়েছে : বিচারপতি মামনুন

বাংলাদেশ সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি মামনুন রহমান বলেছেন, চাঁদপুরে জজশীপ ও আইনজীবীদের মধ্যে একটি সু-সম্পর্ক রয়েছে। তার প্রমান এই পর্যন্ত কারো বিরুদ্ধে আন্দোলন হয়েছে বলে শুনা যায়নি। চাঁদপুর বারের খুব খারাপ অবস্থা। নতুন ভবন হয়েছে, তাও আবার টিনশেড। এটা খুবই দুঃখজনক।

এর সাথে চাঁদপুর জেলা আইনজীবী সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৫ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর জেলা আইনজীবী সমিতি ভবনে আইনজীবী সমিতির সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নিজ কর্মকে সকলে প্রাধান্য দিতে হবে। সেদিন আর বেশি দূরে নয়। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ দেশ সোনার বাংলায় রুপান্তরিত হবে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. আবদুল লতিফ শেখের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক আঃ মান্নান, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহসান তারেক, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ কায়সার মোঃ ইউসুফ, যুগ্ম জেলা জজ মোঃ মিজানুর রহমান খান, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ সাদি আহমেদ।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. আবদুল্লাহ আল মামুনের পরিচালনায় আইনজীবীদের মধ্যে বক্তব্য রাখেন কাজী হাবিবুর রহমান, রুহুল আমিন, ইকবাল বিন বাশার, কামরুল ইসলাম, আবুল কালাম পাটওয়ারী, রুহুল আমিন সরকার, আলহাজ্ব মোঃ মোবারক হোসেন, সেলিম আকবর, আহসান হাবিব, আবু সালেহ আহমদ, মজিবুর রহমান ভূঁইয়া, জাকির হেসেন, শহিদুল্লাহ পাটওয়ারী, মনোয়ারুল ইসলাম শাহিন, মোহাম্মদ বাবর বেপারী, জসিম উদ্দিন পাটওয়ারী প্রমুখ।

বাংলাদেশ সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি মামনুন রহমান এর জীবন বৃত্তান্ত পাঠ করেন জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি আবদুল্লাহ হিল বাকি।

এর আগে বিচারপতি মামনুন রহমান ২দিনের সফরে মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) রাতে লঞ্চযোগে ঢাকা থেকে চাঁদপুরে আসেন । চাঁদপুর লঞ্চঘাটে তাকে ফুলের শুভেচ্ছা জানান জেলা ও দায়রা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল, চীফ জুডিশিয়াল বিচারক ও জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক সহ জেলা জজ শীপের বিচারক সহ আইনজীবীগন।

বুধবার সকালে চাঁদপুর সার্কিট হাউজে চাঁদপুর জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির নেতৃবৃন্দ বাংলাদেশ সুপ্রীম কোট, হাইকোট বিভাগের বিচারপতি মামনুন রহমান এর সাথে শুভেচ্ছা বিনিময় করেন ।

এসময় বিচারপতি আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, বিচারাধীন মামলাগুলো দ্রুত নিস্পতি করতে হবে। এ জেলায় বার ও বেঞ্চের মধ্যে অনেক সু সর্ম্পক রয়েছে। আদালতের সময়ের ব্যাপারে সকলকে সচেতন হতে হবে। মনে রাখতে হবে আমরা সবাই একই পরিবারের। সকলের মধ্যে সু সর্ম্পক থাকলে বিচারপ্রাথীরা তাদের প্রত্যাশাগুলো পুরন করতে পারবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ তারেক আহসান, সাব জজ -১ মিজানুর রহমান ভূঁইয়া, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ আব্দুল লতিফ শেখ, সাধারন সম্পাদক অ্যাডঃ আবদুল্লাহ আল মামুন, ভারপ্রাপ্ত পিপি অ্যাডঃ মোবারক হোসেন, নারী শিশু পিপি অ্যাডঃ হাবিবুল ইসলাম তালুকদার, সিনিয়র আইনজীবী আঃ রহমান সহ জেলা আইনজীবী সমিতির কার্যকরী সমিতির নেতৃবৃন্দ।

জানা গেছে বাংলাদেশ সুপ্রীম কোট, হাইকোট বিভাগের বিচারপতি মামনুন রহমানের সফরের মধ্যে আজ বুধবার তিনি চাঁদপুর জেলা জজ আদালত গমন এবং অফিস চলাকালীন সময়ে চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালত, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালসমুহ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও উহার অধীনস্ত আদালত সমুহ পরিদর্শন করবেন। দুপুর আড়াইটায় তিনি জেলা আইনজীবী সমিতি ভবনে আইনজীবী সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় অংশ নেবেন।

এছাড়া বাংলাদেশ সুপ্রীম কোট, হাইকোট বিভাগের বিচারপতি মামনুন রহমান বৃহস্পতিবার জেলা জজ আদালতে গমন ও অফিস চলাকালীন সময়ে জেলা জজ আদালতের অধীনস্ত আদালত পরিদর্শন করবেন এবং ওইদিনই তিনি সন্ধ্যায় ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করবেন।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply