Home / চাঁদপুর / যার কোন স্বপ্ন নেই তার কোন সাফল্যও নেই : জেলা প্রশাসক
যার কোন স্বপ্ন নেই তার কোন সাফল্যও নেই : জেলা প্রশাসক

যার কোন স্বপ্ন নেই তার কোন সাফল্যও নেই : জেলা প্রশাসক

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেছেন, আমাদের কাজ আছে, কিন্তু কাজ করার মত জনশক্তি তৈরী করতে হবে। এ ম্যাসেজগুলো সকলের মধ্যে পৌঁছে দিতে হবে। ছাত্র-ছাত্রীদের স্বপ্ন না দেখালে তারা উদ্বুদ্ধ হবে না। তারা দুই কারনে স্বপ্ন দেখে। এক ধরনের ছাত্র পড়ালেখায় আনন্দ পায়, আরেক ধরনের ছাত্র স্বপ্ন দেখতে ভালোবাসে। তার সেই স্বপ্ন আবেগেরমত কাজ করে, সে চিন্তা করে আমাকে ডাক্তার-ইঞ্জিনিয়ার হতে হবে। এই দু’ধরনের ছেলে মেয়েরাই কিন্তু এগিয়ে যায়। যার স্বপ্ন নাই তার কোন সাফল্যও নেই। আপনারা যদি শিক্ষার্থীদের বাস্তব রূপে পড়াতে পারেন তাহলে তারা সুনাগরিক হতে পারবে বলে আমি বিশ্বাস করি।

মঙ্গলবার (২১ মার্চ) বেলা ১১টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে চাঁদপুর সদর উপজেলা মিলনায়তনে মাধ্যমিক শিক্ষা, ২য় পর্যায় প্রকল্প সফলভাবে বাস্তবায়নের কৌশল নির্ধারণ বিষয়ে ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সরকার যে পরিকল্পনা নিয়ে সেট করেছেন তার নায়ক-নায়িকা, হিরো বীর পুরুষরা হলো আজকের উপবৃত্তি নিচ্ছে। যারা এই টাকা একত্রিত ভাবে পাবে সে কি আর বেকার থাকবে। তখন সে এই টাকাগুলো কোন কাজে লাগাবে।

মাধ্যমিক শিক্ষা উপবৃত্তি ২য় পর্যায় প্রকল্প পরিচালক শরীফ মোর্তজা মামুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষা উপবৃত্তি ২য় পর্যায় প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মোহাম্মদ জসীম উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, প্রকল্প কর্মকর্তা মো. হাফিজুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সোহেল মাহমুদ পিপিএম, মাধ্যমিক শিক্ষা উপবৃত্তি ২য় পর্যায় প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (অর্থ) শেখ মো. বদরুল আলম।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম সাইফুল হকের পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাধ্যমিক শিক্ষা উপবৃত্তি ২য় পর্যায় প্রকল্পের সহকারী প্রকল্প পরিচালক (অর্থ ও পরিকল্পনা) মো. ফরিদ আহমেদ, সহকারী প্রকল্প পরিচালক (প্রশাসন ও প্রশিক্ষণ) মোহাম্মদ তাইমুর রহমান, প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ হাফিজুর রহমান, মো. তৌফিক এমরান, মতলব উত্তর উপজেলা মহিলা ভ্যাইস চেয়ারম্যান নিলুফা আক্তার।

প্রতিবেদক-শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ১১ : ৪৫ পিএম, ২১ মার্চ ২০১৭, মঙ্গলবার
এজি/এইউ

Leave a Reply