Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / যানজট ও হকার মুক্ত হাজীগঞ্জ গড়তে পৌর-প্রশাসনের র‌্যালি
যানজট ও হকার মুক্ত হাজীগঞ্জ গড়তে পৌর-প্রশাসনের র‌্যালি

যানজট ও হকার মুক্ত হাজীগঞ্জ গড়তে পৌর-প্রশাসনের র‌্যালি

হাজীগঞ্জ উপজেলা ও পৌরসভার উদ্যোগে চাঁদপুর-কুমিল্লা মহাড়সকে অবস্থিত হাজীগঞ্জ বাজারকে যানজট ও হকার মুক্তসহ নানা অবকাঠামো উন্নয়নে প্রদক্ষেপ গ্রহণ করেছে।

বুধবার (১৯ এপ্রিল) সকাল ১০ টার দিকে হাজীগঞ্জ পৌরসভা থেকে শুরু হয় গনসচেতনাতামূলক বর্ণাঢ্য র‌্যালি যা পশ্চিম বাজার বিশ্বরোড হয়ে পূনরায় পৌরসভা মিলিত হয়।

র‌্যালি শেষে হাজীগঞ্জ পৌরসভার হল রুমে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন পৌর মেয়র আ স ম মাহবুব উল আলম লিপন।

এ সময় তিনি বলেন,‘ সবাই মিলে সম্মিলিত প্রচেষ্টায় যানজট ও হকার মুক্ত হাজীগঞ্জ বাজার গড়ি। তাহলে বাজারের আগত সাধারণ মানুষ সুন্দরভাবে চলাচল করতে পারবে এবং সড়কের চলাচলরত যানবাহন সহজে পারাপার করতে পারবে। আমাদের নেতা মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি মহোদয়ের নির্দেশক্রমে পৌর কর্তৃপক্ষ নানা পদক্ষেপ গ্রহণ করেছে।

হাজীগঞ্জ বাজার চলাচলরত যে সকল যানবাহন রয়েছে তা’নির্দিষ্ট স্থানে যাত্রী-উঠা নামাসহ ছোট যানবাহনগুলোর নির্দিষ্ট স্থান নির্ধারণ করা হয়েছে।

তাছাড়া বাজারে যে সকল ভ্যান গাড়িতে দ্রব্য সামগ্রী বেচা-কেনা করার জন্যে নির্দিষ্ট সময় ও স্থান দেয়া হয়েছে। নিরাপদ চলাচলের ক্ষেত্রে বাজারের ওপর যে সকল ফুটপাত রয়েছে তার জন্যে অবৈধ হকারদের উচ্চেদ করতে প্রশাসনের নজরদারি বাড়ানোর তাগিদ রয়েছে।

তাছাড়া আরো নানা সমস্যা চিহ্নিত করে সংশ্লিষ্ট অধিদপ্তরের লোকদের সাথে বসা হয়েছে। হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দসহ প্রশাসনের সকল স্তরের নেতৃবৃন্দ আমাদের সাথে একমত পোষণ করে উক্ত র‌্যালিতে অংশগ্রহণ করেছে । বেশ ক’দিন জনসচেতনামূলক লিপলেট বিতরণ ও মাইকিং ব্যবস্থা করেছি।

উক্ত র‌্যালিতে অংশ নেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রশিদ মজুমদার,উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবুল আলম মজুমদার,হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ থানার অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন,থানার অফিসার ইনচার্জ মো.জাবেদুল ইসলাম, হাজীগঞ্জ বাজার ব্যবাসায়ী সমিতির সভাপতি আহসান হাবীব অরুণ,সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন,হাজীগঞ্জ শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মেদ খসরু,পৌর প্যানেল মেয়র রায়হানুর রহমান জনি, পৌর সচিব নূরে আজম বিনতে শরিফসহ উপজেলা রাজনৈতিক,সামাজিক,শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়
আপডেট, বাংলাদেশ সময় ৯: ৩৩ পিএম , ১৯ এপ্রিল ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply