Home / উপজেলা সংবাদ / হাইমচর / চাঁদপুরের বিভিন্ন উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন
চাঁদপুরের বিভিন্ন উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন

চাঁদপুরের বিভিন্ন উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন

‘মাছ চাষে গড়বো দেশ,বদলে দেব বাংলাদেশ’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে চাঁদপুরের বিভিন্ন উপজেলায় উপজেলা মৎস্য অধিদপ্তর আয়োজনে সপ্তাহব্যাপি জাতীয়মৎস্য সপ্তাহ উপলক্ষে বুধবার (১৯ জুলাই) সকাল ১০টায় উপজেলা কমপ্লেক্সে আলোচনা সভা ও র‌্যালি বের করা হেয়েছে।

হাইমচর উপজেলা কমপ্লেক্স থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে আলগী বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা অডিটোরিয়ামে মিলিত হয়।

সভায় নির্বাহী অফিসার আবু হাসনাত মো. মঈন উদ্দিনের সভাপতিত্বে ও সিনিয়ার মৎস্য কর্মকর্তা মো.মাহবুব রশিদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী।

তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তার সাথে তাল মিলিয়ে নিজেকে এগিয়ে নিয়ে যেতে হবে। নিজেদের পরিবারকে স্বাবলম্বী করার জন্য ভালভাবে মৎস্য চাষ করতে হবে। বর্তমান সরকার পুকুরে মাছ চাষ করার প্রতি গুরুত্ব দিয়েছেন। মাছকে পরিপূর্র্ণ ভাবে চাষ করতে হবে এবং তাদের প্রতি যত্ম নিতে হবে।’

দেশকে উন্নত করার জন্যে জেলেদের অবদান অন্যতম। জেলেদের কারণেই আমাদের দেশের মাছ বিভিন্ন দেশে পাওয়া যাচ্ছে। জেলেদের উদ্দেশ্যে বলেন,‘৯ থেকে ১০ ইঞ্চির আগে কোনো মাছ ধরবেন না। আপনাদের বাড়ির আস পাশে পড়ে থাকা পুকুর, ডোবা, খাল বিলে মাছ চাষ করুন।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম কবির হোসেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো.হাবিবুর রহমান তালুকদার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুবুল হক, প্রাথমকি শিক্ষক সমিতির সভাপতি আবু জাফর শেখ, জেলা মৎসজীবী লীগের সাধারণ সম্পাদক ও জেলে প্রতিনিধি মানিক দেওয়ান, উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগ সভাপতি মাসুদুর রহমান উজ্জল প্রমুখ।

একই দিন চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সকাল ১০টায় আলোচনা সভা ও র‌্যালি বের করা হয় হয়।

র‌্যালিটি উপজেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা লোকমান হাবিব, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মাহাবুবুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফারহানা আক্তার রুমা।

এদিকে কচুয়া উপজেলা প্রশাসন ও সিনিয়র উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে সপ্তাহ ব্যাপি জাতীয় মৎস্য সপ্তাহ বুধবার (১৯ জুলাই) সকালে বর্ণাঢ্য র‌্যালি, পোনা অবমুক্ত করণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাসুদুল হাছানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ। বিশেষ অতিথি কচুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ মাহাবুবুর রহমান।

প্রতিবেদক:বিএম ইসমাইল
:আপডেট,বাংলাদেশ সময় ৯ : ৫২ পিএম,১৯ জুলাই ২০১৭,বুধবার
ডিএইচ /এজি

Leave a Reply