Home / জাতীয় / রাজনীতি / ‘মোবাইল ও মাদক যুবসমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে’
Maya-chodhuary

‘মোবাইল ও মাদক যুবসমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি বলেছেন, ‘আপনার সন্তান ঠিকমতো স্কুলে যায় কিনা, ঠিকমতো পড়াশুনা করে কিনা তার দিকে খেয়াল রাখতে হবে। কারণ মোবাইল এবং মাদক আজকের যুবসমাজকে ধবংসের দিকে নিয়ে যাচ্ছে। তাই নতুন প্রজন্মকে মোবাইল এবং মাদক থেকে দূরে রাখতে হবে।’

শনিবার (২৪ ডিসেম্বর) মতলব উত্তর শরীফ উল্যাহ হাই স্কুল এন্ড কলেজের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশে শিক্ষার হার ক্রমাগত বেড়ে চলছে। এটা অত্যন্ত আশাপ্রদ ব্যাপার। তবে মনে রাখতে হবে পাশ করা ও শিক্ষিত হওয়া এক কথা নয়। জ্ঞান দানের পাশাপশি শিক্ষার্থীদেরকে বিকশিত করে তোলাই শিক্ষার প্রকৃত কাজ। তাই শিক্ষার হার বৃদ্ধির পাশাপাশি গুণগত শিক্ষার ওপর সমধিক গুরুত্ব প্রদান করতে হবে।
শিক্ষাথীরা যাতে জাতীয় এবং আন্তজার্তিক প্রতিযোগিতায় যোগ্যাতার সাথে টিকে থাকতে পারে তা’ সম্মিলিতভাবে নিশ্চিত করতে হবে। মতলব উত্তরে ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে কম্পিউটার টেকনোলোজিষ্ট পার্ক প্রতিষ্ঠা এবং অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে তোলা হবে ।

শিক্ষার মাধ্যমে নতুন প্রজন্মকে ক্ষুধা,নিরক্ষরমুক্ত এবং দুর্নীতিমুক্ত উন্নত ও সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ গড়ে তুলতে হবে। তাদেরকে জ্ঞান, বিজ্ঞান,প্রযুক্তি, নৈতিক মূল্যবোধ ও দেশ প্রেমে উজ্জীবিত পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তা’ হলে বঙ্গবন্ধু যে ‘সোনার বাংলা’র স্বপ্ন দেখেছিলেন তা’ বাস্তবায়িত হবে।

প্রফেসর ড. মুহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে ও ষাটনল ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবু হানিফ সরকারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে স্থানীয় গণ্যমান্যরা বক্তব্য রাখেন ।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ সম ০৮: ৩০ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৬, রোবার
ডিএইচ

Leave a Reply