Home / চাঁদপুর / ‘আমাদেরকে মহানবীর আদর্শ অনুসরণ করে পথ চলতে হবে’
‘আমাদেরকে মহানবীর আদর্শ অনুসরণ করে পথ চলতে হবে’

‘আমাদেরকে মহানবীর আদর্শ অনুসরণ করে পথ চলতে হবে’

চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) (সদ্য অতিরিক্ত সচিব পদে পদ্দোন্নতিপ্রাপ্ত) সৈয়দা সারোয়ার জাহান বলেছেন, ‘আমাদের সকলকে মহানবীর আদর্শ অনুসরণ করে পথ চলতে হবে। পরিবেশ সুন্দর রাখতে হবে। পলিথিন ব্যবহার ও পথে ঘাটে ময়লা আবর্জনা ফেলা থেকে বিরত থাকতে হবে। চেয়ারম্যান ও মেম্বাররা জনগণের প্রতিনিধিত্ব করছেন। তাই আপনাদের আশপাশের খোঁজ খবর নেওয়া আপনাদের দায়িত্ব। সরকারের উন্নয়ন ও সেবা জনগনের কাছে পৌঁছে দিতে হবে। সংবিধান মেনে চলতে হবে।’

বুধবার (৩০ নভেম্বর) বিকেল ৪ টায় চাঁদপুর সদর মৈশাদী ইউনিয়নের ইনোভেশন কার্যক্রম পরিদর্শন শেষে স্থানীয় সুধীজন এবং জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, চাঁদপুর জেলার অন্যান্য ইউনিয়নের তুলনায় মৈশাদী ইউনিয়ন অনেক সুন্দর ও পরিছন্ন। এখানে ই-লাইব্রেরী, ওয়াইফাই, সিসি ক্যামেরা স্থাপনসহ নাগরিক সেবাগুলো অনলাইনে দেয়া হচ্ছে। এই ইউনিয়নটি কাযক্রম প্রশংসনীয়। খুব কম ইউনিয়নে এ ধরনের ব্যবস্থা রয়েছে । আমরা সরকারের দেয়া সুবিধাগুলো যাতে জনপ্রতিনিধিদের মাধ্যমে জনগণের কাছে পৌঁছে দেয়া হয় । এ ইউনিয়ন পরিষদ নাগরিক সেবার মাধ্যমে মডেল ইউনিয়নে পরিনত হবে এই আশা রাখছি ।

তিনি আরো বলেন, বর্তমানে সমাজে মাদকে ছেয়ে গেছে। তা নির্মূল করা করা একান্ত কর্তব্য হয়ে পড়েছে। তাই সকলকে এর বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে। আমাদের সন্তানরা যেন মাদকের পথে পা না বাড়ায় সে দিকে নজর রাখতে হবে। সকলকে শৃঙ্খলা মেনে চলতে হবে। বাবা-মা সন্তাদের প্রতি লক্ষ্য রাখতে হবে। যাতে তাদের সন্তানরা ভুল পথে যেতে না পারে। পড়া লেখার প্রতি গুরুত্ব দিতে হবে। বাবা-মাকে সন্তানের সাথে বন্ধুত্বপূর্ণ আচরণ করতে হবে। শিক্ষার্থীরা নিজেদের উপর নির্ভরশীল হতে হবে। বাল্যবিবাহ,ইভটিজিং এর বিরুদ্বে জনপ্রতিনিধিনের সোচ্চার হতে হবে । সমাজ থেকে তা নিমূল হতে হবে ।

মৈশাদী ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক পাটওয়ারীর সভাপতিত্বে ও ইউপি সচিব আবু বকর মানিকের পরিচালনায়, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব, শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আবদুল হাই, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী।

উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম পাটওয়ারী, সাধারণ সম্পাদক বোরহান খান, সমাজ সেবক আব্দুস ছাত্তার মাস্টার, শিক্ষানুরাগী নুরুজ্জামান খান বাবলু, সমাজসেবক মাহবুবুর রহমান স্বপন, ইউনিয়ন প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জিএম জাকির হোসেন, বাবুল মৃধা কালু, ইউপি মেম্বার হাকিম গাজী, বারেক খান, দেলোয়ার খান, বজলুল গণি জিলন, ফারুক সরকার, সেলিম বেপারী, আবুল হোসেন খান, মো. কালাম, মহিলা মেম্বার জাহেদা বেগম, শিল্পী বেগম, রাশিদা বেগমসহ অন্যান্যরা।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাও. সালেহ আহমেদ।

করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ১১:১০ পিএম, ৩০ নভেম্বর ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply