Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / মেহের ডিগ্রি কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত
মেহের ডিগ্রি কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত

মেহের ডিগ্রি কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত

এইচএসসি পরীক্ষার ফরম ফিলাপ করতে না পেরে অকৃতকার্য শিক্ষার্থীরা প্রতিদিন বিক্ষোভ প্রদর্শন করছে। ফরম ফিলাপের আশায় প্রতিদিন তারা কলেজে বসে অবস্থান করছে।

গত ১১ জানুয়ারি কলেজ গভর্নিংবডির এক সভা অনুষ্ঠিত হয়। সে সময় বাইরে থাকা শিক্ষার্থীরা দফায় দফায় বিক্ষোভ প্রদর্শন করে। এক পর্যায়ে তারা কলেজ অধ্যক্ষের অপসারণ দাবি করে শ্লোগান দেয়। এ ব্যাপারে কোনো সঠিক সিদ্ধান্ত শিক্ষার্থীদের জানায়নি কলেজ কর্তৃপক্ষ।

কলেজ সূত্রে জানা যায়, গত ৯ জানুয়ারি ফরম ফিলাপের নির্ধারিত সময় শেষ হয়ে যায়। এরপর আজ ১২ জানুয়ারি সকালে কলেজ অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান ফরম ফিলাপের জন্য কুমিল্লা বোর্ডে বিশেষ সুযোগ প্রদানের জন্য আবেদন করেন।

মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ্যের সাথে মুঠোফোনে আলাপ করলে তিনি জানান, আগামী ১৪ জানুয়ারী পর্যন্ত ফরম ফিলাপের বিশেষ সুযোগ পাওয়া গিয়াছে। দু’এক দিনের মধ্যে আশা করি সিদ্ধান্ত গ্রহণ করা হবে। কিন্তু এ ব্যাপারে কি সিদ্ধান্ত গ্রহণ করা হয়, তা জানা যায়নি।

এদিকে আজ ১২ জানুয়ারি সকালে কলেজ গেইটে শিক্ষার্থীদের মাঝে হট্টোগোলের সৃষ্টি হয়। শাহরাস্তি মডেল থানা পুলিশ এ সময় ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে কলেজ উপাধ্যক্ষ মোঃ ফখরুল ইসলাম জানায়, যারা টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হয়েছে, তারা চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য বিভিন্ন মাধ্যমে চেষ্টা চালাচ্ছে। বোর্ডের নিয়ম মোতাবেক তারা সুযোগ না পাওয়ায় কতিপয় শিক্ষার্থী উচ্ছৃঙ্খল আচরণ করে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা চালাচ্ছে।

এদিকে এইচএসসি পরীক্ষার্থীদের কোচিং ক্লাস যথানিয়মে অনুষ্ঠিত হচ্ছে। এতে সকলকে পাঠদানে অংশ নিতে বলা হলেও অকৃতকার্য অনেকেই অংশ নিচ্ছে না।

উপাধ্যক্ষ বলেন, মেহের কলেজের পাঠদান নিয়মিত চলছে। শিক্ষকদের পাঠদান ও পরিস্থিতি শতভাগ নিশ্চিত। আমি নিজেই সকল কিছু পর্যবেক্ষণ করি।

এদিকে অকৃতকার্য শিক্ষার্থীরা জানায়, এ উপজেলার অন্যান্য কলেজে অকৃতকার্য শিক্ষার্থীদের ফরম ফিলাপের করা হয়েছে। আজ প্রায় ২০ দিন ফরমফিলাপ করার আশায় আমরা কলেজে এসেও কোন সঠিক সিদ্ধান্ত পাইনি।

সর্বশেষ এ সকল শিক্ষার্থীর বিষয়ে কলেজ কর্তৃপক্ষ কী সিদ্ধান্ত গ্রহণ করে তা দেখার বিষয়। প্রায় অকৃতকার্য শতাধিক শিক্ষার্থীর মাঝে কারা পরীক্ষায় ফরম পূরণ করতে পারে, তা ১৪ জানুয়ারির মধ্যেই জানা যাবে।

মো. মাহবুব আলম, শাহরাস্তি করেসপন্ডেন্ট

|| আপডেট: ০৭:০০ পিএম, ১২ জানুয়ারি ২০১৬, মঙ্গলবার

এমআরআর