Home / আন্তর্জাতিক / মৃত মায়ের দুধ প্রাণে ক্ষুধা মেটালো শিশু!
মৃত মায়ের দুধ প্রাণে ক্ষুধা মেটালো শিশু!

মৃত মায়ের দুধ প্রাণে ক্ষুধা মেটালো শিশু!

রেললাইনের পাশে পড়ে আছে মায়ের নিথর দেহ। চিরদিনের মতো শিশুকে এতিম করে মা চলে গেছেন না ফেরার দেশে। কিন্তু ১৭ মাস বয়সের অবুঝ শিশুর এখনও বোঝার ক্ষমতা হয়নি তার মা আর জীবিত নেই। কান্নাকাটি করলেই তাকে আর তড়িঘড়ি করে বুকের দুধ পান করাতে পারবেন না।

অবুঝ ওই শিশু ক্ষুধার জ্বালায় কান্নাকাটি করে একপর্যায়ে মৃত মায়ের দুধ পান করতে থাকে। বুধবার ভারতের মধ্য প্রদেশের দামোহ জেলায় নির্মম এ ঘটনা ঘটেছে।

রেললাইনের পাশে মরদেহ পড়ে থাকতে দেখে মনু বাল্মিকি নামের স্থানীয় এক ব্যক্তি পুলিশে খবর দেন। তারা ভেবেছিলেন সেখানে শুধু কোনো নারীর মরদেহ পড়ে আছে। তবে কিছুক্ষণের মধ্যেই তাদের নজরে আসে ক্ষুধার্ত বাচ্চার সেই হৃদয়বিদারক কাণ্ড।

এই দৃশ্য দেখে উপস্থিত জনতা দুই চোখের পানি ধরে রাখতে পারেনি। পরে পুলিশ এসে শিশুটিকে স্থানীয় হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য পাঠায়। পরীক্ষায় জানা গেছে, শিশুটি জ্বরে ভুগছে। হাসপাতাল থেকে তাকে প্রয়োজনীয় ওষুধ দেয়া হয়েছে।

পুলিশ নিহত ওই নারীকে উদ্ধার করেছে। মরদেহের সুরতহাল প্রতিবেদনে বলা হয়েছে, ট্রেন দুর্ঘটনায় তার মৃত্যু হতে পারে। মরদেহের নাক ও কানে দুর্ঘটনার চিহ্ন রয়েছে। বাচ্চাটিকে কোনো এতিমখানায় স্থানান্তরের চেষ্টা করা হচ্ছে। তবে ততক্ষণ পর্যন্ত হাসপাতালেই থাকবে বাচ্চাটি।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ০৮ : ১৭ পিএম, ২৫ মে ২০১৭, বৃহস্পতিবার
এইউ

Leave a Reply