Home / জাতীয় / জাতির জনকের হত্যা মামলার বাদী মুহিতুল আর নেই
জাতির জনকের হত্যা মামলার বাদী মুহিতুল আর নেই

জাতির জনকের হত্যা মামলার বাদী মুহিতুল আর নেই

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলার বাদী এ এফ এম মুহিতুল ইসলাম আর নেই। বৃহস্পতিবার(২৫ আগস্ট) দুপুর ২টা ৫৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিএসএমএমইউর তথ্য কর্মকর্তা প্রশান্ত মজুমদারের বরাত দিয়ে বার্তা সংস্থা বাসস এক প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করেছে।

মুহিতুল ইসলামের বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। এ ছাড়া তিনি নিউমোনিয়ায়ও আক্রান্ত ছিলেন।

গত ১০ আগস্ট থেকে বিএসএমএমইউতে লাইফ সাপোর্টে ছিলেন মুহিতুল।

হাসপাতাল সূত্র জানায়, কিছুদিন আগে মুহিতুল ইসলাম কিডনির সমস্যা নিয়ে বিএসএমএমইউর নেফ্রোলজি বিভাগের অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলমের অধীনে ভর্তি হন। পরবর্তী সময়ে তাঁকে বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের আইসিইউতে চিকিৎসা দেওয়া হয়। সেখানে অবস্থার উন্নতি হলে কেবিনে নেওয়া হয়। ফের অবস্থার অবনতি হলে গত ২৬ জুলাই পুনরায় আইসিইউতে নেওয়া হয় এবং শেষ মুহূর্ত পর্যন্ত সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি থাকার সময় তাঁর রিসিপশনিস্ট কাম রেসিডেন্ট পিএ ছিলেন মুহিতুল। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সময় তিনি ধানমণ্ডির ওই বাড়িতেই ছিলেন।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচারের বাধা কেটে যাওয়ার পর মুহিতুল ইসলাম ১৯৯৬ সালের ২ অক্টোবর বাদী হয়ে ধানমণ্ডি থানায় বঙ্গবন্ধু হত্যা মামলা দায়ের করেন। মামলায় মোট আসামি ছিল ২০ জন।

বিচার প্রক্রিয়া শেষে পাঁচ আসামির মৃত্যুদণ্ড এরই মধ্যে কার্যকর হয়েছে। তবে দণ্ডিত বেশ কয়েকজন এখনো পলাতক।

মুহিতুল ইসলামের মৃত্যুতে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম শোক প্রকাশ করেছেন।(বাসস)

নিউজ ডেস্ক ।।আপডটে, বাংলাদশে সময় ০৭:৫৪ পিএম,২৩ আগস্ট ২০১৬ মঙ্গলবার
এইউ