Home / আন্তর্জাতিক / মুখ্যমন্ত্রী জয়ললিতা আর নেই
মুখ্যমন্ত্রী জয়ললিতা আর নেই

মুখ্যমন্ত্রী জয়ললিতা আর নেই

ভারতের অত্যন্ত জনপ্রিয় ও ক্ষমতাশালী রাজনীতিক এবং তামিলনাড়– রাজ্যের মুখ্যমন্ত্রী জয়ারাম জয়ললিতা আর নেই। সোমবার (৫ ডিসেম্বর)গভীর রাতে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে তার মৃত্যুবরণ করেন।

তামিলনাড়–ুর ‘আম্মা’ জয়ললিতার বয়স হয়েছিল ৬৮ বছর। চিকিৎসকরা জানিয়েছেন, হৃদরোগে আক্রান্ত হয়ে মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু হয়।

বিবিসি জানায়, স্থানীয় সোমবার রাত সাড়ে ১১টায় অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ জয়ললিতার মৃত্যুর কথা নিশ্চিত করে। হাসপাতালের বাইরে তখন হাজার হাজার ভক্ত তার সুস্থতা কামনা করে প্রার্থনা করছিলেন। মৃত্যুর খবর জানার পর তারা কান্নায় ভেঙে পড়েন।

এর আগে সোমবার সন্ধ্যায় জয়ললিতার মৃত্যুর খবর প্রচার করে ভারতের কয়কটি গণমাধ্যম। তবে অল্প কিছুক্ষণের মধ্যেই অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ ওই খবরের সত্যতা অস্বীকার করে এবং সেটি গুজব বলে এক বিবৃতিতে জানায়। ওই সময় অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ বলে, জয়ললিতা এখনো পর্যবেক্ষেণে রয়েছেন।

বেশ কিছুদিন ধরে চেন্নাইয়ের অ্যাপোলে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন সাবেক অভিনেত্রী ও অল ইন্ডিয়া আন্না দ্রাভিদা মুনেত্রা কাজাগাম নেত্রী জয়ললিতা।
তিনি ১৯৮৪ সালে প্রথম রাজ্যসভায় সদস্যপদ পান । তখন থেকেই তার রাজনীতি শুরু। অনেকেই মনে করেন, তামিলনাড়–ুর বিখ্যাত অভিনেতা ও রাজনীতিবিদ এম.জি রামচন্দ্রের আদর্শে উদ্বুদ্ধ হয়ে রাজনীতিতে আসেন অভিনেত্রী জয়ললিতা। ১৯৮২ সালে প্রথম এআইএডিএমকের সদস্য হন জয়ললিতা। এরপর একে একে এআইএডিএমকের সভাপতি হন তিনি। ১৯৯১ সালে প্রথমবার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী নির্বাচিত হন জয়ললিতা। তিনি চারবার তামিলনাড়–ুর মুখ্যমন্ত্রী হন। নিজের দলের নেতাকর্মী এবং রাজ্যের মানুষ তাকে ‘আম্মা’ বলে সম্বোধন করেন।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৫:১০ পিএম, ৬ ডিসেম্বর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply