Home / চাঁদপুর / চাঁদপুর পিডিবির বিরুদ্ধে মিটার সংযোগে অনিয়মের অভিযোগ
pdb miter

চাঁদপুর পিডিবির বিরুদ্ধে মিটার সংযোগে অনিয়মের অভিযোগ

চাঁদপুর পৌরসভার ৫ নং ওয়ার্ডে রঘুনাথপুর গ্রামে নতুন মিটার সংযোগে চাঁদপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের (পিডিবি) বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

এ অনিয়মটি হয়েছে রঘুনাথপুর এলাকার মো. ইউসুফ আলী মাঝির একতা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরীতে।

ইউসুফ আলী মাঝি জানান, সেই ১৯৯৯ সাল থেকে তিনি তার নামে পিডিবি থেকে দু’টি মিটারের সংযোগ এনে বিদ্যুৎ ব্যবহার করে আসছেন। যেখানে তার নামে দ’ুটি মিটার রয়েছে, সেখানে তো তার আর কোন মিটারের প্রয়োজন নেই।

কিন্তু গত ১৭ অক্টোবর সন্ধ্যায় পিডিবির লোকজন আরিফ হোসেন এক ব্যাক্তির নামে একটি নতুন মিটার সংযোগ নিয়ে তার পূর্বের দুটি মিটারের পাশে নতুন একটি মিটার বসিয়ে দেন।

তিনি জানান, নতুন ওই মিটার বসার কথা ১১৩২ দাগে। ওই দাগে কোন বাড়িঘর , দোকানপাট কিংবা কেউ বসবাস করেননি। কিন্তু পিডিবির লোকজন অনিয়ম করে তার নিজের নামে ১১৩৩ দাগে একতা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরীতে তাকে কোন কিছু না জানিয়ে নতুন মিটারটি বসিয়ে চলে যান।

পরে তিনি যখন জানতে পারেন পিডিবির লোকজন এমন অনিয়ম করেছেন তখন তিনি এ বিষয়ে কয়েকবার পিডিবির কর্মকর্তাকে অনিয়মের বিষয়টি অবগত করলেও কর্তৃপক্ষ কোন প্রকার ব্যবস্থা নিচ্ছেন না বলে জানান তিনি।

তাই তিনি বাধ্য হয়ে ১৯ অক্টোবর দুপুরে চাঁদপুর মডেল থানায় মুখিকভাবে অভিযোগ করে বিষয়টি পুলিশকে অবগত করেন।

এ ব্যপারে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় ও বিতরণ বিভাগ চাঁদপুরের সহকারী প্রকৌশলী মো. শাহাদাত হোসেন বলেন, এ বিষয়টি আজকে তিনি আমাকে জানিয়েছেন। আসলে আমাদের নিয়ম হচ্ছে মিটার সংযোগ দেয়া। হয়তো যিনি মিটার নিয়েছে তিনি হয়তো দেখিয়েছন মিটার কোথায় বসাবে সেজন্য হয়তো বা আমাদের লোকজন ওই জায়গায় মিটার বসিয়েছেন।

এছাড়া কোন জায়গার কি দলিল সেটা তো আর আমাদের দেখার বিষয় নয়। তবে যে মিটারটি সংযোগ দেয়া হয়েছে সেটি আমাদের অনুমোদিত কিনা, বৈধ কি অবৈধ কিনা সেটাও কিন্তু দেখার বিষয়। বাকিটা যাযাই করলে বুঝা যাবে।

প্রতিবেদক : কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ ১ : ০০ পিএম, ২০ অক্টোবর, ২০১৭ শুক্রবার
এইউ

Leave a Reply