Home / চাঁদপুর / মা হচ্ছেন সন্তানের জন্য একটি ইন্ড্রাস্টি : এসপি শামসুন্নাহার
sp-samsunnahar

মা হচ্ছেন সন্তানের জন্য একটি ইন্ড্রাস্টি : এসপি শামসুন্নাহার

চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার বলেছেন, ‘মা হচ্ছেন সন্তানের জন্য একটি ইন্ড্রাস্টি (কারখানা)। কারণ তারা আমাদেরকে এ দুনিয়ার আলো দেখিয়েছেন। তাদের প্রতি আমার অনুরোধ আপনারা আপনাদের সন্তানের দিকে লক্ষ্য রাখতে হবে। সে কার সাথে চলাচল করছে, কার সাথে বন্ধুত্ব করছে। তাহলে আর আপনাদের সন্তারা আর ভুল পথে যেতে পারবেনা। যে সব ছেলেরা বিপদে চলে যাচ্ছে তাদের সঠিক পথে নিয়ে আসা আমাদের দায়িত্ব।

‘অন্ধকার জীবন থেকে আলোর জীবনে ফিরে আসার প্রত্যাশায়’ এ শ্লোগানে চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নে মঙ্গলবার (২৩ মে) বিকেলে মাদক, জঙ্গীবাদ ও বাল্যবিবাহ প্রতিরোধকল্পে গণ-সচেতনতামূলক সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্য বিবাহ প্রতিরোধে প্রত্যেকটি ঘরে ঘরে কাজ করতে হবে। এসব বিষয়ে সমাজিক প্রতিবাদ-প্রতিরোধ গড়ে তুলতে হবে। সবাইকে তার তার অবস্থান থেকে সতর্ক থাকতে হবে। আমাদের ছেলেরা যাতে মাদকের ছোবলে ধ্বংস না হয়, সন্ত্রাসী কাজে না জড়ায় সে দিকে আমারে খেয়াল রাখতে হবে। এ বিষয়ে আমাদের সকলকে সজাগ ও সর্তর্ক থাকতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও বাল্যবিয়ে নিরোধে সমাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।’

বাল্যবিয়ে প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের সমাজে কোনো মেয়েকে যাতে বাল্য-বিয়ের শিকার না হয় সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। ছেলেদের মতো মেয়েদের উপযুক্ত করে বিয়ে দিতে হবে। একজন মেয়ে একটি প্রাথমিক বিদ্যালয়ে চাকরি পেলে, সে নিজেই তখন একটি সম্পদে পরিণত হয়। তাই তাদের শিক্ষিত করে গড়ে তুলতে হবে।

পুলিশ সুপার আরো বলেন, ‘আমাদের মাকে আমরা যেমনিভাবে ভালোবাসি ঠিক তেমনিভাবে দেশমাতাকে ভালোবাসতে হবে। দেশকে উন্নত বিশে^র সাথে তাল মিলিয়ে এগিয়ে নিতে সমাজের সর্বশ্রেণীর মানুষকে এগিয়ে আসতে হবে।’

মৈশাদী ইউনিয়ন পরিষেদ চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক পাটওয়ারীর সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের সদস্য নূরুল ইসলাম পাটওয়ারী।

কমিউনিটি পুলিশিং এর সিপিআই মো. হারুনুর রশীদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশ্রাফুজ্জামান, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালি উল্যাহ অলি, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মোশারেফ হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সদর উপজেলা কমিউনটি পুলিশিং এর সভাপতি মোহান্নদ আলী জিন্নাহ, সাধারণ সম্পাদক ওমর ফারুক, মৈশাদী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি মীর্জা জাকির।

অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, মৈশাদী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল কৃষ্ণ মোহ, হামানকর্দ্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বিন্দু রানী, ইউনিয়নের ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর সভাপতি মোশারফ হোসেন, মৈশাদী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসী প্রমুখ।

সমাবেশে শুরুতে বিকেল ৪টায় বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

সমাবেশে শেষে ইউনিয়নের ১৮ মাদক বিক্রেতাকে মাদক বিক্রেতাকে আলোর জগতে ফিরে আসার অঙ্গিকার করায় পুলিশ সুপার তাদের স্বাগত জানিয়ে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন এবং শপথ বাক্য পাঠ করান।

সবশেষে রাত ৮টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রতিবেদক- আশিক বিন রহিম
আপডেট, বাংলাদেশ সময় ১১ :২০ পিএম, ২৩ মে ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply