Home / চাঁদপুর / মা ইলিশ রক্ষায় পদ্মা-মেঘনায় চাঁদপুর জেলা প্রশাসক
মা ইলিশ রক্ষায় পদ্মা-মেঘনায় চাঁদপুর জেলা প্রশাসক

মা ইলিশ রক্ষায় পদ্মা-মেঘনায় চাঁদপুর জেলা প্রশাসক

মা ইলিশ রক্ষায় চাঁদপুরের পদ্মা-মেঘনার ১শ’ কিলোমিটার এলাকায় জেলা টাস্কফোর্সের একাধিক দলের টহল অব্যাহত রয়েছে। বুধবার (৪ অক্টোবর) দুপুরে ইলিশ রক্ষা টাস্কফোর্সের সভাপতি ও জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের নেতৃত্বে পদ্মা- মেঘনা নদীতে অভিযান মনিটরিং ও তদারকি করেনে।

এ সময় জেলা মৎস্য কর্মকর্তা মো. সফিকুর রহমানসহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সদ্য জনপ্রশাসক পদকপ্রাপ্ত এ জেলা প্রশাসক নিজেই উপস্থিত থেকে বুধবার রাত ১২ টা থেকে দীর্ঘ সময় ধরে চাঁদপুরের পদ্মা-মেঘনার ১শ কিলোমিটার এলাকা নৌ-পুলিশকে সাথে নিয়ে মনিটরিং করেন।

জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেন, গত এক অক্টোবর অভিযান শুরু থেকে প্রতিদিন ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নদীতে টহল দলে নেতৃত্ব দিচ্ছেন। এ ক্ষেত্রে তাদেরকে মৎস্য বিভাগ কোস্টগার্ড, নৌ-পুলিশ, জেলা পুলিশ এবং জনপ্রতিনিধিরা সহায়তা করছেন।’

জেলা প্রশাসক আরো বলেন, পূর্নিমার রাতে মা ইলিশ নদীতে ডিম ছাড়ে। এই সমটা খবুই গুরুত্বপূর্ণ সময়। সঠিক সময়ে মা ইলিশ ডিম ছাড়তে পারলে ইলিশ সম্পদ বৃদ্ধি পাবে। তাই আমরা প্রশাসনের পক্ষ থেকে সরারাত নদীতে টহল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি আশা করি আমাদের সাথে জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজ যারা রয়েছে সকলেই সহযোগিতা করবেন। এ কার্যক্রম আগামি ২২ অক্টোবর মধ্যরাত পর্যন্ত অব্যাহত থাকবে।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: : আপডেট, বাংলাদেশ ১০:৩৩ পিএম, ০৪ অক্টোবর, ২০১৭ বুধবার
ডিএইচ

Leave a Reply