Home / আন্তর্জাতিক / মায়ের হাত থেকে ফসকে বাঘের খাঁচায় শিশু
মায়ের হাত থেকে ফসকে বাঘের খাঁচায় শিশু

মায়ের হাত থেকে ফসকে বাঘের খাঁচায় শিশু

‎Tuesday, ‎14 ‎April, ‎2015   09:01:22 PM

চাঁদপুর টাইমস ডট কম

অনাকাঙ্খিতভাবে দুই বছর বয়সী এক শিশু সন্তান তার মায়ের হাত ফসকে পড়ে গেল একটি বাঘের খাঁচায়! গত শনিবার মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লিভল্যান্ডের ওহিয়োর একটি চিড়িয়াখানায় এ ঘটনাটি ঘটেছে।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছেন, শিশুটি চিতাবাঘের খাঁচায় পড়ে যাওয়ার পর একজন পুরুষকেও ওই খাঁচার ভেতর লাফিয়ে নামতে দেখা যায়। কিন্তু আশ্চর্যজনক হল যে খাঁচায় থাকা বাঘটি ওই শিশু এবং তার উদ্ধারকারীকে আক্রমণের জন্য তেড়ে আসেনি।

কর্তৃপক্ষ অভিযোগ করে বলেন, শিশুটি খাঁচায় পড়ে যাওয়ার জন্য ওই মা নিজেই দায়ী। তিনি শিশুটিকে খাঁচার রেলিংয়ে দাঁড় করিয়ে দিলে অসাবধানতাবশত সে তার হাত থেকে ফসকে ১০ফুট নিচে পড়ে যায়। পড়ে গিয়ে শিশুটির পায়ে গুরুতর জখম হয়। এসময় ওই মায়ের হাতে তার আরো একটি শিশু সন্তানও ছিল।

এ ঘটনায় নিজের শিশু সন্তানের জীবন বিপদগ্রস্ত করার অপরাধের অভিযোগে ওই মাকে আইনীভাবে অভিযুক্ত করা হতে পারে এবং বিচারের জন্য তাকে আদালতের কাঠগড়ায়ও দাঁড় করানো হতে পারে বলেও ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শী জানান, শিশুটি চিতাবাঘের খাঁচায় পড়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই তার মা চিৎকার চেঁচামেচি শুরু করেন। এরপর একজন প্রাপ্তবয়স্ক লোক শিশুটিকে উদ্ধারের জন্য খাঁচায় ভেতরে ঝাপ দেন। শিশুটিকে উদ্ধারের পর বাইরে বের হয়ে আসেন। কিন্তু আশ্চর্যের বিষয় হলো যে খাঁচায় থাকা চিতাবাঘটি এ ঘটনা দেখেও তাদের দিকে আক্রমণের জন্য তেড়ে আসেনি!

চাঁদপুর টাইমস/ডিএইচ/২০১৫