Home / আন্তর্জাতিক / প্রবাস / মে দিবসে মালয়েশিয়া শ্রমিকদলের আলোচনাসভা
মে দিবসে মালয়েশিয়া শ্রমিকদলের আলোচনাসভা

মে দিবসে মালয়েশিয়া শ্রমিকদলের আলোচনাসভা

প্রবাসী শ্রমিকদের নিয়ে চলছে শোষণ। অথচ প্রবাসী শ্রমিকদের অবদানের ফলেই দেশের¦ অর্থনীতি চাঙ্গা হয়েছে। বিএনপি শ্রমিকদের ন্যায্য দাবির প্রতি সম্মান ও শ্রমের মর্যাদা সম্পর্কে সবসময় আপোষহীন সংগ্রাম করে গেছে।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের হোটেল ফাস্ট বিজনেস ইন হল রুমে মে দিবসে মালয়েশিয়া শ্রমিকদলের আয়োজিত আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

মালয়েশিয়া শ্রমিক দলের সভাপতি জোবায়েত হোসেন লিমনের সভাপতিত্বে ও শ্রমিক দলের প্রচার সম্পাদক জোবের হোসেন ইউবির পরিচালনায় আলোচনা সভায় বক্তারা আরো বলেন, শ্রমজীবী মানুষের রক্তঝরা ঘামেই বিশ্ব সভ্যতার বিকাশ এবং নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। অথচ আজো বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে নিপীড়িত শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত।

বর্তমানে মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী শ্রমিকরা একটি ডিজিটাল পাসপোর্ট করতে হলে ১১৬ রিঙ্গীতের জায়গায় ৪শ থেকে ৫শ রিঙ্গীত খরচ করতে হচ্ছে।

স্থানীয় দূতাবাসের দুর্নীতি প্রসঙ্গে বলেন, দূতাবাসের কর্তারা অবৈধ সরকারের নেতাকর্মীরা দূতাবাসকে কুখ্যিগত করে রেখেছে। দূতাবাসে প্রকাশ্যে চলছে টোকেন বাণিজ্য। দূতাবাস থেকে প্রবাসীরা কাঙ্খিত সেবা পাচ্ছেননা। প্রবাসীদের অসম্মানিত ও লাঞ্চিত করা, বর্তমানে দূতাবাসে নিত্যনৈমিত্তিক বিষয় হয়ে দাঁড়িয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহ সভাপতি ও কেন্দ্রীয় সেচ্ছা সেবক দলের, সহ সভাপতি মাহবুব আলম শাহ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপি নেতা মজনু মুন্সী, কামাল হোসেন শামীম, মালয়েশিয়া যুব দলের সভাপতি জাহাঙ্গীর আলম খান, শ্রমিক দলের সাধারন সম্পাদক রাজু ইমান আলী হানিফ, শ্রমিক দলের সহ সভাপতি রফিকুল ইসলাম, শাহাব উদ্দিন, মো: কামাল, শ্রমিক দলের সহ সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান বাবু, যুব দলের সহ সাংগঠনিক সম্পাদক হাসিবুল হোসেন শান্ত, শ্রমিক দলের সহ সাধারন সম্পাদক সরকার মাসুদ প্রমুখ।

বশির আহমেদ ফারুক, মালয়েশিয়া করেসপন্ডেন্ট [/author]

: আপডেট ১২:২৯ পিএম, ০২ মে ২০১৬, সোমবার
ডিএইচ