Home / আন্তর্জাতিক / প্রবাস / মালয়েশিয়ায় শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
মালয়েশিয়ায় শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

মালয়েশিয়ায় শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস রোববার (২২ মে) মালয়েশিয়ার কুয়ালালামপুরে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মালয়েশিয়া আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন মুকুলের সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হক জোসেফ ও যুবলীগের যুগ্ম আহ্বায়ক মানসুর বাশার সোহেলের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক আহ্বায়ক সোহরাওয়ার্দী হোসেন সারওয়ার।
১৯৭৫ সালে ১৫ই আগস্ট বঙ্গবন্ধুসহ স্বপরিবারে হত্যাকান্ডের পর দীর্ঘ প্রবাস জীবন কাটিয়ে ১৯৮১ সালের এই দিনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বদেশে আসেন। সারা দেশের লাখো মানুষ তাঁকে স্বাগত জানাতে ঢাকায় আসেন, ঐ সময় ভালোবাসায় সিক্ত হন বঙ্গবন্ধু কন্যা, কথাটি ব্যক্ত করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক সোহরাওয়ার্দী হোসেন সারওয়ার।
মালয়েশিয়া আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন মুকুল বলেন, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সামনের জাতীয় নির্বাচনে প্রত্যেক প্রবাসীকে তার পরিবারের প্রতিটা ব্যক্তিকে নিজ নিজ এলাকায় দলীয় প্রার্থীর বিজয় ত্বরান্বিত করার জন্যে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। ২০১৯ সালের নির্বাচনে পুনরায় বাংলাদেশ আওয়ামী লীগকে জয়ী করে শেখ হাসিনাকে ‘চতুর্থ বারের প্রধানমন্ত্রী’ বানানোর প্রত্যাশায় ঐক্যবদ্ধভাবে কাজের সংকল্প ব্যক্ত করা হয়। একইসাথে সুদূর এই প্রবাসেও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী তথা শেখ হাসিনার বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র সংঘবদ্ধভাবে মোকাবেলার প্রত্যয় ব্যক্ত করা হয়।
সাধারণ সম্পাদক আলহাজ্ব কামরুজ্জামান কামাল বলেন, ‘দেশের মানুষের কল্যাণের প্রশ্নে বঙ্গবন্ধু যেমন কারো সাথেই আপস করেননি। ঠিক একই দৃঢ়চেতা নিয়ে বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে উঠিয়েছেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। আমরা তার দীর্ঘায়ু কামনা করছি এবং দেশ-বিদেশে বাংলাদেশের উন্নয়ন-বিরোধী যে কোন ষড়যন্ত্র ঐক্যভাবে রুখে দেয়ার প্রত্যয় ব্যক্ত করছি।’

আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, আব্দুল করিম, দাতু আকতার হোসেন, মামুনুর রশিদ, মনিরুজ্জামান মনির, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, বীর মুক্তিযোদ্ধা শাহাজান মিয়া, কামাল হোসেন, সাইফুল ইসলাম সিরাজ, মুরাদ চৌধুরী, ফারজানা সুলতানা, যুবলীগের আহ্বায়ক তাজকীর আহমেদ, এম রেজাউল হক লায়ন, মাহবুবুল আলম রুবলে, মাহবুবুল আলম কাজল, ফরহাদ হোসেন, শ্রমিক লীগ সভাপতি নাজমুল ইসলাম বাবুল, শাহআলম হাওলাদার, জাকির হোসেন, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন সেলিম, ছাত্রলীগ নেতা রাসেল শিকদার প্রমুখ।

বশির আহমেদ ফারুক, মালয়েশিয়া প্রতিনিধি
আপডেট, বাংলাদেশ সময় ১১ : ২০ পিএম, ২২ মে ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply