Home / আন্তর্জাতিক / প্রবাস / মালয়েশিয়ায় রেস্টুরেন্ট উদ্বোধনে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলন
মালয়েশিয়ায় রেস্টুরেন্ট উদ্বোধনে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলন

মালয়েশিয়ায় রেস্টুরেন্ট উদ্বোধনে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলন

কুয়ালালামপুরের প্রাণকেন্দ্রে মালয়েশিয়ায় বাংলাদেশিদের বাণিজ্যিক স্থান হিসাবে খ্যাত কোতারায়া বাংলা মার্কেটে এ অভিজাত রেস্টুরেন্ট রাজধানী-২ ’এর যাত্রা শুরু হয়েছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) ফিতা কেটে এর উদ্বোধন এর উদ্বোধন করেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ.ন.ম. এহসানুল হক মিলন।

উদ্বোধনী অনুষ্টানে এহসানুল হক মিলন বলেন, মালয়েশিয়ায় বাংলাদেশিরা বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে দেশের অর্থনীতিকে সচল রেখেছেন। প্রবাসীরাই দেশের সূর্য সন্তান। বিদেশের মাটিতে বাংলাদেশি খাবারের প্রসার করছেন। গড়ে তুলেছেন প্রতিষ্টান। প্রবাসীদের এ উদ্যোগকে অভিনন্দন জানান তিনি।

শরিয়তপুর জেলার নড়িয়া থানার মশুরা গ্রামের কাজী সালাহ উদ্দিন বলেন, মালয়েশিয়ায় বাংলাদেশি প্রবাসীরা মালয়, ইন্ডিয়ান খাবার খেয়ে অভ্যস্ত নয়। অনেক বাংলাদেশি বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছেন। দেশটিতে বসবাসরত প্রবাসীরা চান দেশের রুচিশীল খাবার খেতে। আমরা তাদের কথা বিবেচনা করে এই রেস্টুরেন্ট উদ্বোধন করলাম।

এ ছাড়া মালয়েশিয়ানসহ ইউরোপ, আমেরিকা ও বিভিন্ন দেশ থেকে ঘুরতে আসা পর্যটকদের ও বাংলাদেশি খাবার খুব পছন্দ। সবাই যাতে আমাদের রেস্টুরেন্টর খাবার গ্রহণ করতে পারে তার জন্য আমরা সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছি। যাতে প্রবাসীরা প্রকৃত বাংলার স্বাদ পায়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী কমিউনিটি নেতা ড: আহমেদ বুরহান, শহিদ উল্যাহ শহিদ, কোতারায়া বিজনেস এসোসিয়েশনের সভাপতি রাশেদ বাদল, এমকে রহমান আরিফ, হাজী কবির, মিজানুর রহমান, হুমায়ূন কবির, মো: মিন্টু, জসেবুল আলম বিপ্লব, ইমন হাসান, সোহেল রানা মিল্কি সহ আরো অনেকে।

বশির আহমেদ ফারুক, মালয়েশিয়া
: আপডেট, বাংলাদেশ সময় ১: ০০ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply