Home / আন্তর্জাতিক / প্রবাস / মালয়েশিয়ায় যাবে নতুন কর্মী : ন্যূনতম বেতন ৯০০ রিঙ্গিত
Malaysia-1

মালয়েশিয়ায় যাবে নতুন কর্মী : ন্যূনতম বেতন ৯০০ রিঙ্গিত

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক :

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খোন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জি টু জি’র (গভর্নমেন্ট টু গভর্নমেন্ট) মতই বি টু বিতে (বিজনেস টু বিজনেস) মালয়েশিয়ায় কর্মী পাঠানো হবে। তাদের ন্যূনতম বেতন হবে ৯০০ রিঙ্গিত।

রাজধানীর ইস্কাটনে প্রবাসীকল্যাণ ভবনে নিজ কক্ষে বুধবার বেলা ১২টার দিকে সাংবাদিকদের প্রশ্নর জবাবে তিনি এ সব কথা বলেন। এ সব লোক ডাটাবেইজ থেকেই নেওয়া হবে বলে জানান তিনি।

খোন্দকার মোশাররফ হোসেন বলেন, পাসপোর্টসহ অভ্যন্তরীণ খরচ বাদে সব খরচই বহন করবে মালয়েশিয়ার নিয়োগ কর্তা। কর্মীদের মালয়েশিয়ায় যাওয়ার সকল প্রক্রিয়া সম্পন্ন করবে আমাদের রিক্রুটিং এজেন্সিগুলো। তবে, তারা কর্মীদের কাছ থেকে কোনো টাকা নিতে পারবে না। প্রতি কর্মীর পেছনে নিয়োগ কর্তার কাছ থেকে তারা নির্ধারিত হারে কমিশন পাবে।

সম্প্রতি প্রবাসীকল্যাণ মন্ত্রীর নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধি দল মালয়েশিয়া সফর করে এসেছেন। ওই সফরের সময় মালয়েশিয়ান স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে জানায়- তিন বছরের মধ্যে মালয়েশিয়া বাংলাদেশ থেকে ১৫ লাখ কর্মী নেবে। এর মধ্যে চলতি বছরের বাকি ৬ মাসেই ৫ লাখ কর্মী যাবে দেশটিতে।

৭ জুলাই একটি অনুষ্ঠানে মালয়েশিয়ার স্পেশাল কমিটি অব বার কাউন্সিলের সদস্য ও মাইগ্রেন্টস, রিফিউজিস এ্যান্ড ইমিগ্রেশন এ্যাফেয়ার্স কমিটির চেয়ারপারসন দাতো এম রামাচেভলান বলেছেন, দেশটিতে শ্রমিক নিয়োগ দেওয়ার মতো কর্ম খালি নেই।

এ ব্যাপারে প্রবাসী কল্যাণমন্ত্রীকে প্রশ্ন করা হলে মন্ত্রী বলেন, আমরা তো সে দেশের সরকারের সঙ্গে কথা বলেছি। তারাই তো আমাদের কাছে চাহিদা দিয়েছে।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৩:৪১ অপরাহ্ন, ২৩ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, বুধবার ০৮ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি