Home / আন্তর্জাতিক / মার্কিন ব্যাংক থেকে টাকা সরিয়ে নিন : বিশ্বের প্রতি ইরান
মার্কিন ব্যাংক থেকে টাকা সরিয়ে নিন : বিশ্বের প্রতি ইরান

মার্কিন ব্যাংক থেকে টাকা সরিয়ে নিন : বিশ্বের প্রতি ইরান

ইরানের বিশিষ্ট আলেম ও তেহরানের জুমা নামাজের অস্থায়ী খতিব আয়াতুল্লাহ মুহাম্মাদ আলী মুওায়াহেদি কেরমানি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, মার্কিন কর্মকর্তারা হুমকির ভাষা অব্যাহত রাখলে ইসলামী ইরান কঠোর জবাব দেবে।

তিনি অন্য দেশগুলোর ঘরোয়া বিষয়ে নাক না গলাতেও মার্কিন সরকারকে সতর্ক করে দিয়েছেন।

আজ তেহরানের জুমা নামাজের খুতবায় তিনি আরও বলেছেন, পরমাণু আলোচনার সময় মার্কিন সরকার পরমাণু সমঝোতা বাস্তবায়নের ওয়াদা করলেও তা পালন করেনি, ফলে মার্কিন সরকারকে যে বিশ্বাস করা যায় না তা বিশ্বের কাছে স্পষ্ট হল।

আয়াতুল্লাহ কেরমানি পরিহাস করে বলেন, ইরানের ২০০ কোটি ডলার লুট করা উপলক্ষে আমি মার্কিন সরকারকে কয়েকটি মেডেল দেয়ার সিদ্ধান্ত নিয়েছি, মেডেলগুলো হল: নারী ও শিশু হত্যা করেও এ জন্য ক্ষমা না চাওয়া এবং পরমাণু আলোচনায় দেয়া প্রতিশ্রুতিগুলো ভঙ্গ করার পুরস্কার।

তিনি দায়েশ বা আইএসআইএলসহ নানা সন্ত্রাসী গোষ্ঠীর প্রতি ওয়াশিংটন ও রিয়াদসহ পশ্চিমা ও আরব সরকারগুলোর অর্থ এবং অস্ত্র সহায়তার নিন্দা জানান। আয়াতুল্লাহ কেরমানি এ প্রসঙ্গে বলেছেন, সাম্রাজ্যবাদী নানা ষড়যন্ত্র বাস্তবায়নের লক্ষে ইরাক, সিরিয়া ও ইয়েমেনসহ এ অঞ্চলের জনগণকে হত্যা করতে ভাড়া করা হয়েছে এইসব সন্ত্রাসী গোষ্ঠীকে।

তিনি আরও বলেছেন, ইসলাম-বিদ্বেষ ও ইরান সম্পর্কে আতঙ্ক ছড়ানো মার্কিন সরকার ও ইহুদিবাদী ইসরাইলের অন্যতম প্রধান কর্মসূচি; আর মার্কিন সরকার এই কাজে সৌদি সরকারসহ কয়েকটি আরব ও পশ্চিমা মিত্রকে ব্যবহার করছে।

আয়াতুল্লাহ মুহাম্মাদ আলী মুওায়াহেদি কেরমানি তেহরানে ৭০ টিরও বেশি দেশের অংশগ্রহণে ৩৩ তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার আয়োজনকে কুরআনের শিক্ষা বাস্তবায়নের জন্য এক বড় সুযোগ বলে মন্তব্য করেছেন।

নিউজ ডেস্ক : আপডেট বাংলাদেশ সময় ১:২৫ এএম, ১৪ মে ২০১৬, শনিবার
ডিএইচ