Home / আন্তর্জাতিক / মানুষ হত্যার মামলায় সালমান খানের ৫ বছরের জেল
মানুষ হত্যার মামলায় সালমান খানের ৫ বছরের জেল

মানুষ হত্যার মামলায় সালমান খানের ৫ বছরের জেল

‎Wednesday, ‎06 ‎May, ‎2015  2:59:34 PM

আন্তর্জাতিক ডেস্ক :

গাড়ি চাপা দিয়ে মানুষ হত্যার মামলায় মুম্বাই আদালত বলিউড তারকা সালমান খানকে ৫ বছরের জেল দিয়েছে। স্থানীয় সময় বুধবার দুপুর ১টা ১০ মিনিটে সালমানের সাজা ঘোষণা হয়।

উদ্দেশমূলক হত্যাকাণ্ড নয়, কিন্তু শাস্তিযোগ্য অপরাধ বিবেচনায় সালমানকে এ দণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার পরপরই এ তারকা বসে পড়েন। তার চোখ জুড়ে নেমে আসে অশ্রু। তাকে আর্থার রোডের জেলে নেওয়া হবে।

সকালে আদালতে হাজির হওয়া এ তারকাকে উদ্দেশ করে বিচারক ডি ডব্লিউ দেশপান্ডে বলেন, সে দিন আপনিই গাড়ি চালাচ্ছিলেন। এরপর সালমানের আইনজীবী আদালতে সালমান খানের সমাজসেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডের কথা উল্লেখ করে সর্বোচ্চ ২ বছরের সাজা ও জরিমানার জন্য আবেদন জানান। কিন্তু বিচারক তাকে ৫ বছরের সাজা দেন।

২০০২ সালের ২৮ সেপ্টেম্বর ভোররাতে সালমানের টয়োটা ল্যান্ডক্রুজার গাড়ির চাপায় মারা যান এক পথচারী। আহত হন ফুটপাতে ঘুমিয়ে থাকা আরও চারজন। মদ্যপ অবস্থায় বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে হত্যার অভিযোগ উঠে এ তারকার বিরুদ্ধে। তার বিরুদ্ধে আনা ৮টি অভিযোগের সবই প্রমাণিত হয়েছে।

আলোচিত এ মামলা নাটকীয় মোড় নেয় গত এপ্রিল মাসে। সালমানের ড্রাইভার অশোক সিং আদালতে দাবি করেন— সালমান নয়, তিনিই গাড়ি চালাচ্ছিলেন। কিন্তু সাক্ষ্য-প্রমাণে তা নাকচ হয়ে যায়। তবে আদালতে মিথ্যা সাক্ষ্য দেওয়ায় অশোকের শাস্তি হতে পারে।

চাঁদপুর টাইমস : এমআরআর/2015

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন :

https://www.facebook.com/chandpurtimesonline/likes