Home / জাতীয় / রাজনীতি / মানুষ নির্বাচনের কথা শুনতে চাইবে না : বিএনপি
BNP Logo-2
ফাইল ছবি

মানুষ নির্বাচনের কথা শুনতে চাইবে না : বিএনপি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, নির্বাচনের নামে যা ঘটছে তাতে মানুষ নির্বাচন শব্দটা আর বেশি সম্মানের সাথে নেবে না। নির্বাচন যদি গ্রহণযোগ্য না হয়, তার যথাযোগ্য পরিচিতি হারিয়ে ফেলে, নির্বাচনে এখন যা ঘটছে তাতে নির্বাচনের পদবঞ্চনা হয়। তাহলে মানুষ নির্বাচনের কথা এরপর আর শুনতে চাইবে না।

শনিবার বিকেলে ভোট শেষে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সাথে আধা ঘণ্টাব্যাপী বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি। ইউপি নির্বাচনে অনিয়ম, দখলের চিত্র তুলে ধরে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদের কাছে নজরুল ইসলাম খানের নেতৃত্বে বিএনপি প্রতিনিধি দলটি নিজেদের অবস্থান তুলে ধরেন।

নজরুল ইসলাম খান বলেন, প্রথম দফা থেকে চার ধাপের ভোট পর্যন্ত নানা অভিযোগ দেয়ার পরও পরিস্থিতির কোনো উন্নতি হয়নি। বরং অবনতি হয়েছে। সেই কেন্দ্রদখল, ভয়ভীতি প্রদর্শন, জোরজবরদস্তি করে ফল নিজেদের পক্ষে আনা-সবাই অব্যাহত রয়েছে। সিইসিকে আমরা বরাবরের মতো একই কথা বলে এসেছি। কিন্তু দুঃখের বিষয়-সিইসির আশ্বাসের পর পরিস্থিতির উন্নতি হয়নি। ঘটনার পুনরাবৃত্তি ঘটে চলেছে। নির্বাচন ও গণতন্ত্রকে টিকিয়ে রাখতে অনিয়ম প্রতিরোধে বিএনপি কাজ করে যাবে বলে জানান নজরুল ইসলাম খান।

তিনি বলেন, নির্বাচন ও গণতন্ত্রকে গ্রহণযোগ্য রাখতে আমরা কাজ করে যাচ্ছি। যাতে মানুষ গণতন্ত্র ও নির্বাচনের বিষয়ে আস্থা স্থাপন করতে পারে। চার ধাপের ভোটের পরও পরিস্থিতির উন্নতি না হওয়ায় পরবর্তী করণীয় বিষয়ে সিদ্ধান্ত দলীয়ভাবে হবে বলে তিনি জানান।

ইতোমধ্যে তিন ধাপের ভোট শেষ হয়েছে। গত ১১ ফেব্রুয়ারি তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত ৭৪ জনেরও বেশি লোকের প্রাণহানি ঘটেছে। দেশের প্রায় সাড়ে চার হাজার ইউপিতে এবার ছয় ধাপে ভোটগ্রহণ করছে সংস্থাটি। আগামী ২৮ মে পঞ্চম ধাপে এবং ৪ জুন ষষ্ঠ ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নিউজ ডেস্ক : আপডেট ১:০০ এএম, ০৮ মে ২০১৬, রোববার
ডিএইচ