Home / চাঁদপুর / ‘মাদক হচ্ছে সমাজের যতো অপকর্মের মূল উৎস’
‘মাদক হচ্ছে সমাজের যতো অপকর্মের মূল উৎস’

‘মাদক হচ্ছে সমাজের যতো অপকর্মের মূল উৎস’

চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ে মাদক বিরোধী আলোচনাসভায় বক্তারা

চাঁদপুর শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে মাদক বিরোধী আলোচনাসভা ও গণ-স্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় চাঁদপুরের জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে মাসব্যাপী মাদক বিরোধী অভিযান ও প্রচারণা মাসের অংশ হিসেবে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল রফিক।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইনসপেক্টর তাজুল ইসলাম, চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক মো, নিজাম ভূঁইয়া, সহকারী শিক্ষক আব্দুল আজিজ প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, মাদকের সর্বনি¤œ স্তর হচ্ছে ধূমপান। মাদকসেবীরা মূলত ধূমপানের মাধ্যমেই অন্যান্য মাদকে আসক্ত হয়ে পড়েন। তাই সর্বপ্রথম আমাদের শপথ করতে হবে যে আমরা ধূমপান করবো না। আমরা যদি ধূমপান থেকে নিজেকে দূরে রাখতে পারি তবে মাদক কিছুতেই আমাদের স্পর্শ করতে পারবে না।

বক্তারা আরো বলেন, মাদক হচ্ছে সমাজের যতো অপকর্মের মূল উৎস। মাদকাসক্তরাই যতো প্রকার চুরি, ছিনতাই, চাঁদাবাজি, সন্ত্রাসী ও খুন-খারাপি করে থাকে। নেশাগ্রস্ত যুবকের দ্বারাই সমাজে বেশিসংখ্যক অপরাধ হয়ে থাকে। তাই মাদক প্রতিরোধে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে সমাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

এসময় কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, চাঁদপুর জেলাকে মাদকমুক্ত জেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে চাঁদপুরের জেলা প্রশাসনের পক্ষ থেকে চলতি বছরের জানুয়ারি মাসকে মাদকবিরোধী অভিযান ও প্রচারণা মাস হিসেবে ঘোষণা করা হয়েছে। পর্যায়ক্রমে জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান এবং হাট-বাজারে এসব কার্যক্রম চালানো হবে বলে জানিয়েছেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

|| আপডেট: ০২:১৬ পিএম, ১৩ জানুয়ারি ২০১৬, বুধবার

এমআরআর