Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মাদক সন্ত্রাস-জঙ্গিবিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশ
motlob-uttor

মাদক সন্ত্রাস-জঙ্গিবিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশ

মতলব উত্তরকে মাদক ও সকল অপরাধ মুক্ত করার কার্যক্রমের অংশ হিসেবে শনিবার (২১ জানুয়ারি) সকালে ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের সভা কক্ষে মাদক সন্ত্রাস ও জঙ্গি বিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন মজুমদার বলেছেন, ২০১৫ সাল থেকে ২০১৬ সালে প্রায় ৫০ ভাগ মামলা কম হয়েছে। এটা একটা বিরল দৃষ্টান্ত স্থাপন হয়েছে। এটা সম্ভব হয়েছে শুধুমাত্র আপনাদের জন্য। কারণ আপনারা আইন মানেন। মতলব উত্তরের জনগণ অত্যন্ত আইন প্রবণ।

তিনি আরো বলেন, মতলব উত্তর থানাকে শতভাগ অপরাধ মুক্ত করা হবে। মাদক ও সামাজিক অপরাধ কর্মকান্ডে যারা জড়িত আছেন, তারা ওই পথ ছেড়ে ভাল পথে আসুন। না হলে প্রশাসনের পক্ষ থেকে কোন প্রকার ছাড় দেওয়া হবে না। যেখানেই পাওয়া যাবে সেখানেই গ্রেফতার করা হবে। ওসি আরো বলেন, চোর-ডাকাত ও সন্ত্রাসীদের দলীয় কোন পরিচয় নেই। দস্যুতা, ডাকাতি ও অপরাধ প্রতিরোধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলতে হবে। এসব অপরাধ দমন করতে থানা পুলিশ সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। আইন-শৃঙ্খলা ভঙ্গকারীদের কারো সাথে কোন ধরণের আপোষ নেই। তাই অপরাধের তথ্য পেলেই পুলিশ অভিযান পরিচালনা করবে। মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং ও সামাজিক অপরাধকে প্রতিহত করতে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

সভায় সভাপতির বক্তব্যে ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান সাজেদুল হাসান বাবু (বাতেন) বলেন, আমি অত্যন্ত আনন্দিত যে, আমি ২য় বারের মত চেয়ারম্যান নির্বাচিত হওয়া থেকে এ পর্যন্ত এখনো এমন ওসি পাইনি যিনি জনগণের দ্বারগোড়ায় গিয়ে অপরাধ সংক্রান্ত তথ্য সংগ্রহ করেন ও অপরাধ নির্মূলে কাজ করেন। সমাজের অপরাধ দমনে যত প্রকার সহযোগীতা লাগে, আমি আমার স্থান থেকে থানা পুলিশকে সর্বোচ্চ সহযোগীতা করবো।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আঃ শুক্কুর মাস্টার, সাধারন সম্পাদক নূরুল আমিন, ১নং ওয়ার্ড মেম্বার হৃদয় মজুমদার, ২নং ওয়ার্ড মেম্বার রনজিৎ চন্দ্র, ৩নং ওয়ার্ড মেম্বার মো. আমির হোসেন প্রমুখ।

সভা শেষে, জনপ্রতিনিধি, রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ সামাজিক আন্দোলনের পাশাপাশি পুলিশি অভিযান পরিচালনা করে মাদকমুক্ত ইউনিয়ন গড়ার লক্ষ্যে সংশ্লিষ্ট সকলে প্রতিশ্রুতিবদ্ধ হন।

সভা শুরু হওয়ার আগে অপরাধ থেকে মুক্ত থাকতে ও অপরাধীদেরকে প্রতিবাদ জানানোর লক্ষ্যে সুজাতপুর ডিগ্রি কলেজ ও সুজাতপুর নেছারিয়া উবি’র শিক্ষার্থীদের দুই হাত উঁচু করে শপথ পাঠ করান ওসি মো. আলমগীর হোসেন মজুমদার।

শপথ বাক্যে বলা হয়- ‘আমরা মাদকের সাথে যুক্ত হবো না, আমরা মাদকের প্রতিবাদ জানাবো’, ‘আমরা সন্ত্রাস-জঙ্গির সাথে যুক্ত হবো না, আমরা সন্ত্রাস-জঙ্গিকে প্রতিবাদ জানাবো’।

খান মোহাম্মদ কামালঃ
: আপডেট, বাংলাদেশ সময় ৮: ২০ এএম, ২২ জানুয়ারি ২০১৭, রোবার
ডিএইচ

Leave a Reply