Home / চাঁদপুর / মহূর্তেই কিশোরের অর্ধশত লিটার পানি পান!
মহূর্তেই কিশোরের অর্ধশত লিটার পানি পান!

মহূর্তেই কিশোরের অর্ধশত লিটার পানি পান!

চাঁদপুর মতলব উত্তর উপজেলার ছোট দুর্গাপুর গ্রামের ফয়সাল (১৪) নামের কিশোর এক বিরল রোগে আক্রান্ত হয়ে মুহূর্তের মধ্যে অর্ধশত লিটার পানি পান করে অসুস্থ্ অবস্থায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে।

ফয়সাল ওই উপজেলার সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র। কামাল হোসেন প্রধানীয়ার ছেলে।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসা কিশোরের মা ফেরদৌসী বেগম চাঁদপুর টাইমসকে জানান, ফয়সাল ২৫ ফ্রেব্রুয়ারি সকালে একটি পিঠা খেয়ে বন্ধু বান্ধবদের সাথে গ্রামে ঘুরতে বের হয়। দুপুরের দিকে বাড়ি ফিরে এসে প্রথমে তার মাকে ভাত দেবার কথা বলেন। তারপর ফয়সালের অনেক তৃষ্ণা পেয়েছে এবং গলা শুকিয়ে যাচ্ছে বলে পানি পান করার কথা বলেন। এভাবে সে একের পর এক কখনো ১ লিটার কখনো বা ২ লিটারের পানির বোতল থেকে পানি পান করে সন্ধ্যা পর্যন্ত প্রায় ৩০/ ৩৫ টি পানির বোতল খালি করেন।

ফয়সাল জানায় দুপুরে ঘুরে আসার পর থেকে তার গলা শুকিয়ে প্রচন্ড পানির পিপাসা পায় এবং তার কাছে গলায় কিছু আটকে আছে বলে মনে হয়। তাই সে প্রতি সেকেন্ডে পানি পান করতে থাকেন। যতক্ষন পানি পান করে ততক্ষন তার কাছে ভালো লাগে। পানি না পান করলে মনে হয় তার দম বন্ধ হয়ে আসে। সে জানায় দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় ৪০/৫০ লিটার পানি পান করেছে এবং সেগুলো বোমি করে পেট থেকে কমিয়েছেন।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের কর্মরত চিকিৎসক ডাঃ গোলাম রায়হান ও ডাঃ নাজমুল আবেদীন চাঁদপুর টাইমসকে জানান, এ রোগটির নাম হচ্ছে পলিডিবসিয়া রোগ। গলায় সমস্যা কিংবা শারিরিক অথবা মানসিক রোগের কারণে এমনটা হতে পারে। ডায়বেটিক অথবা মানসিক রোগের ঔষধ খেলে ও এমন হতে পারে বলে তারা জানান।

এছাড়াও কিশোরের অতিরিক্ত পানি পান করার বিষয়ে বিভিন্ন পর্যালচনা করে পরে বিষয়টি ভালোভাবে তুরে ধরবেন।

প্রতিবেদক- কবির হোসেনে মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ০৩: ৩০ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply