Home / চাঁদপুর / চাঁদপুরে কোনো প্রার্থীকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ
মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ

চাঁদপুরে কোনো প্রার্থীকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ

চাঁদপুরে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের কোনো প্রার্থীকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হয়নি।

মনোনয়নপত্র জমা দেয়ার এক সপ্তাহ পেরিয়ে গেলেও একক প্রার্থী হিসেবে ঘোষণা হয়নি। শেষ পর্যন্ত এ জেলায় কাউকেই দলীয় সমর্থন দেয়া হবে না বলে জানা গেছে। সে হিসাবে চাঁদপুরে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী নেই।

একাধিক প্রার্থী, দলের একাধিক স্থানীয় ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, চাঁদপুরে কাউকেই দল থেকে প্রার্থী করা হচ্ছে না। চেয়ারম্যান পদে ভোটের মাঠে থাকা নয় নেতার কেউ পাচ্ছেন না দলীয় সমর্থন।

প্রথমে দলীয় সমর্থন পাওয়া জেলা পরিষদের প্রশাসক লে. কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরী ভোটার জটিলতার কারণে মনোনয়নপত্র জমা দেননি। শেষ পর্যন্ত তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান।

এরপর অনেক আগ থেকে জেলা পরিষদ নির্বাচন করার জন্য মাঠ চষে বেড়ানো ক’জন প্রার্থীর সঙ্গে নতুন করে কয়েকজন দলীয় সমর্থন পাওয়ার আশায় মনোনয়নপত্র জমা দেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চাঁদপুরে কাউকে চেয়ারম্যান পদে দলীয় সমর্থন নেয়া হচ্ছে না বলে জানিয়ে দিয়েছেন।

ঢাকায় অবস্থানরত কয়েকজন প্রার্থীর উদ্দেশে তিনি বলেছেন, আপনারা যার যার মতো নির্বাচন করেন। ফলে আওয়ামী লীগ নেতারাই আওয়ামী লীগ নেতাদের প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দলীয় সমর্থন পাওয়ার আশায় মনোনয়ন জমা দেয়া আওয়ামী লীগের ৯ জন নেতাবৃন্দ হলেন- জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ ওচমান গনি পাটওয়ারী, সাবেক উপজেলা চেয়ারম্যান ইউসুফ গাজী, সাবেক ভাইস চেয়ারম্যান নুরুর ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শহীদুল্ল্যাহ মাস্টার, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আহসান উল্যাহ আখন্দ, অ্যাডভোকেট জহিরুল ইসলাম, সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুর রব, নূরুল আমিন রুহুল, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার এম এ ওয়াদুদ।

এর বাইরে চেয়ারম্যান পদে সৈয়দ আহমেদ মজুমদার মনোনয়নপত্র জমা দিলেও যাচাই-বাছাইয়ে তা বাতিল হয়ে যায়।

দলীয় সমর্থন পেতে ব্যস্ত সময় পার করছেন এ সকল নেতা। এদের কেউ কেউ দলীয় সমর্থন না পেলেও শেষ পর্যন্ত মাঠে থাকবেন বলে ইঙ্গিত দিলেও এখনই নাম প্রকাশ করতে চাইছেন না।

ঢাকায় কেন্দ্রীয় এক নেতার বাসায় ছয় প্রার্থীকে নিয়ে বৈঠক হলেও ঐকমত্য হয়নি। কোনো নেতাই কাউকে ছাড় না দেওয়ার ব্যাপারে মঙ্গলবার পর্যন্ত অটল ছিলেন।

চেয়ারম্যান প্রার্থী হিসেবে আলহাজ ওচমান গনি পাটওয়ারী, নূরুল আমিন রুহুল, নুরুল ইসলাম নাজিম দেওয়ান, এম এ ওয়াদুদসহ বেশ কয়েকজন ভোটারদের বাসায় যাচ্ছেন।

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ৭:২৯ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৬, বৃহস্পতিবার
এজি/এইউ

Leave a Reply