Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব মুক্ত দিবসে আলোচনা সভা ও র‌্যালি
মতলব মুক্ত দিবসে আলোচনা সভা ও র‌্যালি

মতলব মুক্ত দিবসে আলোচনা সভা ও র‌্যালি

মুক্তিযোদ্ধারা দেশ ও জাতির অহংকার। ১৯৭১ সালে নিজের জীবন বাজি রেখে মুক্তিযোদ্ধে অংশগ্রহণ না করলে একটি লাল সবুজ পতাকা পেতাম না। তাই জাতির এই সর্বশ্রেষ্ঠ সন্তানদেরকে সর্ব ক্ষেত্রে অগ্রাধিকার দিতে হবে। মুক্তিযোদ্ধাদের স্মৃতি ধরে রাখতে হলে এ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে

রোববার (৪ ডিসেম্বর) মতলবকে মুক্ত করে বিজয় অর্জন করেছেন। গত ৪ ডিসেম্বর মতলব মুক্ত দিবস উদযাপন অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তারা এ কথাগুলো বলেন।

বক্তারা আরও বলেন, এ দেশে বছরের পর বছর অনেক কিছুর পরিবর্তন হবে এবং অনেকেই দেশের গুরুত্বপূর্ণ দায়িত্বশীল পদে অধিষ্ঠিত হবে। কিন্তু একজন মুক্তিযোদ্ধা সৃষ্টি করতে পারবে না। তাই মুক্তিযোদ্ধাদেরকে যথাযথ শ্রদ্ধা ও সম্মান করা আমাদের সকলের দায়িত্ব।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মতলব দক্ষিণ উপজেলা কমান্ডের আয়োজনে ও মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলামের সভাপতিত্বে ও মতলব দক্ষিণ উপজেলার আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক বিন জামানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) কানিজ ফাতেমা, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মোঃ হুমায়ন কবির প্রধান, মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ গৃত কালিন্দিয়া কলেজের অধ্যক্ষ অধ্যাপক রুহুল আমিন খান, মতলব ডিগ্রি কলেজের অধ্যক্ষ এমএ সামাদ, মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রোটাঃ শ্যামল চন্দ্র দাস, হাজীগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবু তাহের, মতলব দক্ষিণ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুুটি কমান্ডার মোঃ বশির উল্লাহ।

স্বাগত বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই মতলব দক্ষিণ শাখার আহবায়ক রোটাঃ গোলাম সারওয়ার সেলিম, সদস্য সচিব রোটাঃ মাহফুজ মল্লিকসহ অন্যান্য নেতৃবৃন্দ, উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ, মুক্তিযোদ্ধাবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও সুধীজন।

এ উপলক্ষে সকালে বিজয় ভবনে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা আনুষ্ঠানিক ভাবে উত্তোলন করা হয়।

পরে দীপ্ত বাংলা পাদদেশে পুষ্পস্তবক অর্পণ করেন উদযাপন কমিটি, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, মতলব পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ সহ সহযোগী সংগঠন, মতলব ডিগ্রি কলেজ, মতলব প্রেসক্লাব, সাপ্তাহিক মতলবকন্ঠ, সাপ্তাহিক মতলবের জনপদ ও সাপ্তাহিক দিবাকন্ঠ, রিপোর্টাস ইউনিটি, নিরাপদ সড়ক চাই মতলব দক্ষিণ, কচি-কাঁচার মেলাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

শেষে বর্ণাঢ্য র‌্যালি বের হয় । র‌্যালীটি মতলবের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মাহফুজ মল্লিক: আপডেট, বাংলাদেশ সময় ১১:৩০ পিএম, ৪ ডিসেম্বর ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply