Home / উপজেলা সংবাদ / মতলব-ঢাকা এমটুএম ভিআইপি এসি মাইক্রোবাস
মতলব-ঢাকা এমটুএম ভিআইপি এসি মাইক্রোবাস

মতলব-ঢাকা এমটুএম ভিআইপি এসি মাইক্রোবাস

চাঁদপুরের মতলব ফেরীঘাট হইতে দাউদকান্দি হয়ে ঢাকা এবং উপজেলা মোহনপুর হয়ে ছেংগারচর বাজার টু ভবেরচর-ঢাকা যাওয়ার এম টু এম পরিবহনের শীততাপ নিয়ন্ত্রিত ভিআইপি মাইক্রোবাস সার্ভিস চালু হয়েছে। রোববার বিকেলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর শুভ উদ্বোধন করেন।

সার্ভিসের উদ্বোধনকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেন, মতলব-ঢাকা রুটে শীততাপ নিয়ন্ত্রিত এম টু এম ভিআইপি মাইক্রোবাস সার্ভিসের চালুর ফলে মতলব উত্তর উপজেলাবাসীর জন্য এক নবদিগন্তের উন্মোচন হলো। এর ফলে মতলবের মানুষ কোনো ভোগান্তি ছাড়া সহজেই ঢাকা যেতে পারবে। মতলবের কালিপুর ফেরীসার্ভিসটি চালুর পরে এ সুযোগ তৈরি হয়েছে।

তিনি আরো বলেন, মতলবের মানুষ এখন অনেক সৌখিন,সচেতন এবং আন্তরিক। তারা কিছু পয়সা খরচ হলেও একটু আরামে যাতায়াত করতে চায়। মোহনপুর থেকে ঢাকা,আর মতলব ফেরীঘাট থেকে ঢাকার গুলিস্তান ও মতিঝিলে মাইক্রোবাস সার্ভিস চালুর ফলে বার বার গাড়ি বদল করে ঢাকা যাওয়ার ভোগান্তি এখন থেকে কমে গেল।

দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রী মায়া চৌধুরী সড়ক দুর্ঘটনারোধে সকল শ্রেণী-পেশার মানুষকে সচেতন হবার পাশাপাশি ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, সড়ক দুর্ঘটনারোধে জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি আইন মেনে চলতে হবে, না হলে দুর্ঘটনা রোধ করা সম্ভব নয়। যাত্রী এবং চালক সবাইকে রাস্তায় চলাচলের ক্ষেত্রে আরও সচেতন হতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জর্জ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আরিফুল ইসলাম সরকার ইমন, মতলব উত্তর থানার অফিসার (ওসি) আলমগীর হোসেন মজুমদার, উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি ও মোহনপুর ইউপির চেয়ারম্যান শামসুল হক চৌধুরী বাবুল প্রমুখ।

প্রসঙ্গত, মাইক্রোবাস সার্ভিসের কর্মকর্তারা জানান, প্রথমত ৩০টি মাইক্রোবাস নিয়ে সার্ভিস চালু করেছি। চাহিদা অনুযায়ী পরবর্তীতে বাড়ানো হবে। মতলব ফেরিঘাট থেকে ভবেরচর হয়ে ঢাকা মতিঝিল নটরডেম কলেজের সামনে পর্যন্ত জনপ্রতি ভাড়া ২৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। এটিই প্রথম ভিইপি মাইক্রোবাস সার্ভিস চালু হয়েছে মতলব উত্তর উপজেলায়।

কামাল হোসেন খান, মতলব উত্তর করেসপন্ডেন্ট

।।আপডেট ১০:১৪ পিএম, ১৭ জানুয়ারি ২০১৫, রোববার
ডিএইচ