Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / স্থগিতাদেশ বাতিল : খাদেরগাঁও ইউপি নির্বাচনে বাধা নেই
Motlob Dokkhin
প্রতীকী

স্থগিতাদেশ বাতিল : খাদেরগাঁও ইউপি নির্বাচনে বাধা নেই

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ৩নং খাদেরগাঁও ইউপি নির্বাচনের ওপর দেয়া ৬ মাসের স্থগিতাদেশ বাতিল করে দিয়েছে উচ্চ আদালত।

এখন থেকে ওই ইউনিয়নের নির্বাচন হতে আর কোনো বাধা নেই। জেলা নির্বাচন অফিসার আতাউর রহমান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৩১ অক্টোবর খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচনের তারিখ ছিল। এই ইউনিয়নের ভোটার সীমানা জটিলতা বিষয়ে আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালতের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মো. সেলিম এর যৌথ ব্যঞ্চ গত ২৬ অক্টোবর ৬ মাসের স্থগিতাদেশ দেন।

পরে বন্ধ হয়ে যায় খাদেরগাঁও ইউপি নির্বাচন। মতলব দক্ষিণ উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নারায়ণপুর ইউনিয়নের বারিগাঁও গ্রামের মোঃ সাত্তার শেখের ছেলে জসিম বাদী হয়ে গেজেটের বিরুদ্ধে করা মামলায় এ নির্বাচন স্থগিত করা হয়।

গত ২৭ অক্টোবর দুপুর ২টায় তিনি খাদেরগাঁও ইউনিয়নের নির্বাচন স্থগিতাদেশের একটি পত্র পান। পত্রটি পাওয়ার পর তিনি খাদেরগাঁও ইউপি নির্বাচন স্থগিতের নোটিশ জারি করেন মতলব দক্ষিণ উপজেলা রিটার্নি কর্মকর্তা ও অত্র ইউনিয়নের রিটার্নিং অফিসার মোঃ আবু জাহের ভূঁঞা।

গত ৭ ডিসেম্বর খাদেরগাঁও ইউনিয়নের নির্বাচন স্থগিতাদেশ বাতিলের কপি উপজেলা নির্বাচন অফিস কার্যালয়ে পৌঁছে।

ওই পত্রে জানা যায়, উচ্চ আদালতের বিচারক কামরুল হাসান সিদ্দিক ও শেখ হাসান আরিফের যৌথ ব্যাঞ্চে গত ২৪ নভেম্বর এ রায় ঘোষণা করেন।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা আরো জানান, ‘এ কপি পাওয়ার পর প্রধান নির্বাচন অফিসে পত্র প্রেরণ করেছি। প্রধান নির্বাচন অফিসের পরবর্তী নির্দেশনা মোতাবেক নির্বাচন যথারীতি অনুষ্ঠিত হবে।’

এদিকে নির্বাচনের স্থগিতাদেশ বাতিলের সংবাদ পেয়ে খাদেরগাঁও ইউনিয়নের ৩ চেয়ারম্যান প্রার্থী ও ৩১ জন মেম্বার প্রার্থীসহ ইউনিয়নের ভোটারদের মাঝে উৎসবের আমেজ দেখা যায়।

প্রসঙ্গত, নারায়ণপুর ইউনিয়নের জসিম নামে এক ব্যাক্তি বারিগাঁও গ্রামের ভোটার স্থানান্তরিত করে খাদেরগাঁও ইউনিয়নে অন্তর্ভুক্ত করা ও গেজেটের বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা করে। এর আগেও পাশ্ববর্তী নারায়ণপুর ইউনিয়নের একই বিষয়ে উচ্চ আদালতে করা মামলায় নির্বাচন স্থগিত করে দেয় হাইকোর্ট। পরবর্তীতে আইনগত জটিলতা কাটিয়ে পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক : আপডেট, বাংলাদেশ সময় ১১:০০ এএম, ৯ ডিসেম্বর ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply