Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তর ফরাজীকান্দিতে ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন
মতলব উত্তর ফরাজীকান্দিতে ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

মতলব উত্তর ফরাজীকান্দিতে ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

মতলব উত্তর উপজেলার সর্ববৃহৎ ইউনিয়ন ফরাজীকান্দি ইউনিয়ন ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে ফরাজীকান্দি ইউনিয়নের চরকালিয়া স্কুল মাঠের এই সম্মেলনের প্রধান অতিথি ছিলেন ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কেন্দ্রিয় যুবলীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দীপু। অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ছিলেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মনজুর আহমদ মঞ্জু।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের জ্যেষ্ঠ পুত্র ও ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি,কেন্দ্রীয় যুবলীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দীপু চরকালিয়া মাঠে ছাত্রলীগের এই সম্মেলন যে এতো বিশাল জনসভায় রূপনিবে তা আমি ভাবতেও পারিনি।

এই বিশাল সমাবেশই প্রমান করে ফরাজীকান্দি ইউনিয়নের মানুষ আওয়ামীলীগকে কতো ভালোবাসে কত ভালবাসে আমার বাবাকে। আজ আমি নিজেও ফরাজীকান্দি ইউনিয়নের মানুষের ভালবাসার কাছে আমি চিরকৃতজ্ঞ। সাজেদুল হোসেন চৌধুরী দিপু ছাত্রলীগের উদ্দেশে বলেন, ছাত্রলীগকে হতে হবে ন¤্র,ভদ্র ও সুশিক্ষিত।

ছাত্রলীগের রয়েছে বর্ণাঢ্য গৌরবময় ইতিহাস। কাজেই ছাত্রলীগের নেতাকর্মিদের কোনো কর্মকান্ডে যাতে তাদের এই গৌরবময় ইতিহাস ও সুনাম ক্ষুন্ন না হয়,সেদিকে খেয়াল রেখে কাজ করতে হবে। মতলব উত্তর উপজেলা ছাত্রলীগকে সকল লোভ-লালসার উর্ধে উঠে কাজ করতে হবে। ছাত্রলীগ থাকবে পড়াশুনায়। তাদেরকে অবশ্যই ভালো করে লেখাপড়া করতে হবে। এখন ডিজিটাল যুগ। এই ডিজিটাল যুগে মেধাবী ছাত্রদের সমন্বয়ে মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে আসতে হবে।

তিনি তাদের এ ষড়যন্ত্র মোকাবেলায় ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মিকে ঐক্যবদ্ধ হয়ে মোকাবেলা এবং এ ধরনের ষড়যন্ত্রে সজাগ ও সর্তক থাকার আহবান জানান। একই সাথে তিনি সরকারের এবং মতলব উত্তর উপজেলায় যে সকল উন্নয়ন কাজ হচ্ছে তা জনগণের সামনে তুলে ধরার জন্য ছাত্রলীগের নেতাকর্মিদেরকে আহবান জানান। তিনি আরো বলেন, আগামী ২০১৬ সালের মধ্যে মতলব উত্তর উপজেলার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছবে বলেও আশ্বাস প্রদান করেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান তাঁর বক্তব্যে বলেন, এদেশের প্রত্যেকটি অর্জনের মধ্যেই ছাত্রদের অবদান রয়েছে, রয়েছে তাদের অংশীদারিত্ব। বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস অনেক গৌরবের এবং সেই গৌরব উজ্জল ইতিহাস মাথায় রেখেই আমাদের ছাত্র রাজনীতি করা উচিত। সম্মেলনের মাধ্যমে ছাত্রলীগের নতুন নেতৃত্ব আসবে। তবে কোন ক্রমেই মাদকাসক্ত, অছাত্র, অভদ্র কাউকে নেতৃত্বে আনা উচিত হবেনা।

মো. কামাল হোসেন খান

মো. কামাল হোসেন খান

কামাল হোসেন খান ।। আপডেট: ০৪:৩০ এএম, ১০ অক্টোবর ২০১৫, শনিবার

ডিএইচ/২০১৫।