Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে ৩৬ হাজার শিশু খেলো ভিটামিন এ ক্যাপসুল
মতলব উত্তরে ৩৬ হাজার শিশু খেলো ভিটামিন এ ক্যাপসুল

মতলব উত্তরে ৩৬ হাজার শিশু খেলো ভিটামিন এ ক্যাপসুল

চাঁদপুরের মতলব উত্তরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি।

শনিবার (১০ ডিসেম্বর) সকালে উপজেলার মোহনপুরে ত্রাণ মন্ত্রী নিজ বাস ভবন আলী মিয়া ভিলা মিলনায়তনে উপস্থিত শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাইয়ে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন।

৩৬৫ টি টিকা কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৩৬ হাজার ২০০ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে। এর মধ্যে ৬ মাস থেকে ১১মাস বয়সী শিশুকে ২ হাজার ২শ’ নিল রঙের ক্যাপসুল ও ১২ মাস থেকে ৫ বছর বয়সী শিশুকে ৩৪ হাজার লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

ত্রানমন্ত্রী বলেন, ভিটামিন ‘এ’ খাওয়ানোর ফলে শিশু শুধুমাত্র রাতকানা রোগ থেকে রক্ষার পাশাপাশি শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি, দৃষ্টি শক্তি স্বচ্ছ, শিশুর মৃত্যু হার হ্রাস, শিশুর স্বাভাবিক বিকাশ বৃদ্ধি নিশ্চিত ও ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও হামের জটিলতা কমায়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দস,উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাঃ কাজী আবু ইউসুফ, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ রফিকুল আলম জজ,উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুল,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার, আ’লীগ নেতা বোরহান উদ্দিন মিয়া,উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মোঃ সামছুল আলম, এম টি ইপি আই টেকনেশিযান ভাষান চন্দ্র কীর্তনিয়া, মোঃ আবু ইউসুফ প্রমূখ।

এছাড়াও স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডাঃ মোঃ শাহ নেওয়াজ ও চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সাইফুর রহমান মতলব উত্তরের ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনগুলো পরিদর্শন করেছেন।

এসময় তারা মতলব উত্তরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে সম্পন্ন হওয়ায় এবং উৎসবমূখর পরিবেশে শিশুদের ভিটামিন ’এ’ক্যাপসুল খাওয়ানো কর্মসূচীতে সন্তোষ প্রকাশ করেন। এজন্য তারা উপজেলার সকল জনপ্রতিনিধি, অভিভাবক,সাংবাদিক ও জাতীয় ভিটামিন এ’ক্যাপসুল খাওয়ানোর কাজে নিয়োজিত সকল কর্মকর্তা,কর্মচারী, স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবীদেরকে আন্তরিক ধন্যবাদ জানান।

প্রতিবেদক খান মোহাম্মদ কামাল:
আপডেট, বাংলাদেশ সময় ০৭ : ০০ পিএম, ১১ ডিসেম্বর ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply