Home / উপজেলা সংবাদ / মতলব উত্তরে ১২ জেলের সশ্রম কারাদণ্ড
মতলব উত্তরে ১২ জেলের সশ্রম কারাদণ্ড

মতলব উত্তরে ১২ জেলের সশ্রম কারাদণ্ড

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা নিধনের অপরাধে ১২ জেলেকে ২ বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মফিজুল ইসলাম এ আদেশ দেন।

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, মতলব উত্তর উপজেলার মোহনপুর মেঘনা নদীতে বৃহস্পতিবার সকালে মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি ও উপজেলা মৎস্য দপ্তর যৌথ অভিযান চালিয়ে জাটকা (ছোট ইলিশ) ধরার অপারাধে ১২ জন জেলেকে আটক করা হয়। পরে বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মফিজুল ইসলাম নিজ কার্যালয়ে ভ্রাম্যমান আদালতে আটকৃত ১২ জন জেলেদের প্রত্যেককে দুই বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

সাঁজাপ্রাপ্ত জেলেরা হলেন, শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার নওয়াপাড়া গ্রামের আলমাছ (২৬) পিতা মোখলেছ হাওলাদার, জাকির হোসেন (২৬) পিতা ওহাব মোল্ল্যা, ইদ্রিস হাওলাদার (৩০) পিতামৃত জামাল হাওলাদার, সুজন দেওয়ান (২০) পিতামৃত শামসু দেওয়ান, শহিদুল ইসলাম (৪০), পিতা জেদ্দাল সর্দার, শাহ আলম হাওলাদার পিতা সফি হাওলাদার, আলম খান (৫০) পিতামৃত আব্দুল হাই, মুন্সিগঞ্জ জেলার চরজাপটা গ্রামের দেলোয়ার হোসেন (৪৫) ও তার ছেলে রওশন আলী (২০), মিঝিকান্দি গ্রামের কাল্লাবাগের ছেলে জিয়াউল হক (২০), সেকান্দর হাওলাদারের ছেলে জহির উদ্দিন (৪৬) ও দেওয়ানকান্দি গ্রামের হোসেন মোল্লার ছেলে সুজন মোল্ল্যা (৪৬)।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুল ইসলাম জানান, সাঁজাপ্রাপ্ত জেলেদেরকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মতলব উল্টর থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন মজুমদার জানান, সন্ধ্যায় ওই জেলেদের কারাগারে পাঠানো হয়েছে।

অপরেদিকে জেলেদের সাথে আটককৃত প্রায় ১৬০ কেজি জাটকা উপজেলা বিভিন্ন এতিম খানা ও দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়।

মতলব উত্তরে ১২ জেলের সশ্রম কারাদণ্ড

About The Author

কামাল হোসেন খান, মতলব উত্তর করেসপন্ডেন্ট

: আপডেট ১:০৪ পিএম, ২৪ মার্চ ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ