Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে সুলতানাবাদ ইউনিয়ন ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

মতলব উত্তরে সুলতানাবাদ ইউনিয়ন ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

কামাল হোসেন খান, মতলব (চাঁদপুর) :

চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ১২নং সুলতাবাদ ইউনিয়ন ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুক্রবার বিকেলে ৩টায় টরকী বাজার সংলগ্ন মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগ নেতা ও ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজের গভর্নিং বডির সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বাংলাদেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে বাংলাদেশ ছাত্রলীগের অগ্রণী ভূমিকা রয়েছে। বায়ান্নের ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা সংগ্রাম এবং ওয়ান ইলেভেন, সর্বশেষ বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কার্যকলাপ মোকাবেলায় এই ছাত্রলীগ রাজপথে থেকে তারা গৌরবময় ইতিহাস সৃষ্টি করেছে। কাজেই স্বাধীনতা বিরোধীদের আগামী দিনের আন্দোলন-সংগ্রামে বাংলাদেশ ছাত্রলীগই একমাত্র চালিকাশক্তি। তাই ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে ছাত্রলীগকে সুসংগঠিত হতে হবে। ছাত্রলীগ একটি সুসংগঠিত দল। ছাত্রলীগ হবে ন¤্র, ভদ্র এবং শিক্ষিত। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সাংগঠনিক কার্যক্রমে ছাত্রলীগের ভূমিকা অপরিসীম।’

ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান।

প্রধান বক্তার বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ।

সুলতানাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সগীর আহম্মেদ সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. কামাল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-আহ্বায়ক এমএ হাছান লিটন, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শওকত আলী বাদল, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান লিয়াকত আলী, মতলব উত্তর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব অ্যাড. আকতারুজ্জামান, মতলব দক্ষিণ উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আল-আমিন ফরাজী, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রহমত চৌধুরী, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি রহমত উল্লা সরকার লিখন, জেলা ছাত্রলীগের সদস্য জহির রায়হান, সাবেক ছাত্রলীগ নেতা রুহুল আমিন মিজি, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক নোমান দেওয়ান, সদস্য আমিনুল হক, আল-আমিন সরকার বিজয়, মোছাদ্দেক হাওলাদার মামুন, মোঃ অলিউল্যাহ প্রধান, আমজাদ নেতা, মতলব পৌর ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক হোসেন মো. কচি, সুলতানাবাদ ইউনিয়ন আ.লীগের সভাপতি আঃ করিম সরকার, সাবেক সভাপতি আবুল বাশার খোকন, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আবু বকর সিদ্দিক খোকন, ইউনিয়ন যুবলীগের সভাপতি আঃ কাদির জিলানী, ছাত্রলীগ নেতা খিজির আহমেদ।

সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কবির হোসেন মাস্টার, ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, দেওয়ান মোঃ আবুল খায়ের, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক সিরাজুল ইসলাম ডাবলু, পৌর যুবলীগের সভাপতি জাকির খান, আ.লীগ নেতা কাজী সালাউদ্দিন, সাদুল্যাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ইউসুফ, ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক মজিবুর রহমান, আওয়ামী লীগ নেতা আব্দুর রব বেপারী, যুবলীগ নেতা মজিবুর রহমান, আকতারুজ্জামান আরমান, ইসমাইল হোসেন ডালিম, দুর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এসএম সেলিম রেজা, ফতেপুর পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন, ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, ছেংগারচর পৌর ছাত্রলীগ নেতা তোফায়েল সরকার, সুমন বেপারী, অপু সরকার, মাসুদুর রহমান রবু, ইব্রাহীম, মাহফুজ, সোহেল ঢালী, ছাত্রলীগ নেতা কালা সুজন, মেহেদী হাছান, সাবেক ইসলামাবাদ ইউপি সদস্যা পারভীন শরীফসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খানের সভাপতিত্বে ও যুগ্ম-আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদের পরিচালনা প্রার্থী বাছাই করা হয়। সভাপতি প্রার্থী হিসেবে মাজহারুল ইসলাম দেওয়ান, নাজমুল করিম রাজিব, কামরুল ইসলাম সরকার, সাদ্দাম হোসেন ও তুহিন সরকার এই ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। সাধারণ সম্পাদক পদে আল-আমিন ঢালী, মাইন হোসেন, মোঃ রাজিব হোসেন, সুব্রত হাজরা ও তাইজুল ইসলাম এই ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। একই পদে একাধিক প্রার্থী থাকায় প্রার্থী নির্বাচিত হয়নি। যাচাই-বাছাই করে আলোচনা সাপেক্ষে পরে প্রার্থীতা ঘোষণা করা হবে।

শুক্রবার ০৫ জুন ২০১৫ :  ১১:৩০

চাঁদপুর টাইমস : কেএইচকে/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।