Home / উপজেলা সংবাদ / মতলব উত্তরে মান রেখেছে ওরা ৪জন
মতলব উত্তরে মান রেখেছে ওরা ৪জন

মতলব উত্তরে মান রেখেছে ওরা ৪জন

মো. কামাল হোসেন খান, মতলব (চাঁদপুর) | আপডেট: ১০:০৪ অপরাহ্ণ, ১১ আগস্ট ২০১৫, মঙ্গলবার

সদ্য প্রকাশিত এইচএসসি ও সমমান পরীক্ষায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৮ কলেজ ও ৫টি মাদ্রাসার ১৭শ’ ৫৫ পরীক্ষার্থীর মধ্যে ৪ জন জিপিএ-৫ পেয়ে উপজেলার মান রেখেছে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি নেদায়ে ইসলাম ফাজিল মহিলা মাদ্রাসার ৪ জন মেধাবী শিক্ষার্থী।

তারা হলো মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি নেদায়ে ইসলাম ফাজিল মহিলা মাদ্রাসার বিজ্ঞান বিভাগের ছাত্রী তানজিলা আখতার, মারজিয়া আখতার, মিনারা আখতার ও ফাহিমা আখতার। জিপিএ-৫ পাওয়া এ ৪ জন এসএসসি সমমান দাখিল পরীক্ষাতেও জিপিএ-৫ পেয়েছিল।

জিপিএ-৫ পাওয়া মেধাবী শিক্ষার্থী তানজিলা আক্তার উপজেলার ফরাজীকন্দি ইউনিয়নের নয়াকান্দি গ্রামের মৃত বশির উল্যাহর মেয়ে। তার ময়ের নাম রানু বেগম। মেধাবী মার্জিয়া আক্তা একই উপজেলার বড় হলদিয়া গ্রামের আব্দুল হান্নান প্রধানের মেয়ে। তার মায়ের নাম সেলিনা বেগম। মেধাবী মিনারা আক্তার একই ইউনিয়নের ফরাজীকান্দি গ্রামের মনির হোসেনের মেয়ে। তার মায়ের নাম হোসনেয়ারা বেগম। আর আরেক মেধাবী ফাহিমা আক্তার শাখারী পাড়া গ্রামের মোঃ ফজলুল হকের মেয়ে। তার মায়ের নাম আয়েশা হক। তারা সবাই হত-দরিদ্র পরিবারের সন্তান।

জানা যায়, ফারাজীকান্দি মহিলা ফাজিল মাদ্রাসার সার্বিক সহযোগিতায় তারা এতটুকু অগৃসর হতে পেরেছে। আর্থিকভাবে মাদ্রাসার পক্ষ থেকে তাদেরকে সহযোগিতা করা হয়েছে। ফরাজীকান্দি নেদায়ে ইসলাম মহিলা ফাজিল মাদ্রাসা থেকে ৩৩জন পরীক্ষার্থীর মধ্যে ৩২জনই কৃতকার্য হয়। এতে এ প্লাস পেয়েছে ৪জন, এ গ্রেড পেয়েছে ৪জন, এ মাইনাস পেয়েছে ১৩জন আর বি গ্রেড পেয়েছে ১১জন।

উপজেলার মধ্যে এইচএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উপজেলার মান রাখা ফরাজীকান্দি নেদায়ে ইসলাম মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ শহীদ উল্লাহ জানান, আমার মাদ্রাসায় পাসের হার ৯৬.৯৬ ভাগ। জিপিএ-৫ পাওয়া ও পাসের হার ভাল করার ব্যাপারে শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা ও শিক্ষার্থীদের পরিশ্রম আর অভিভাবকদের সচেতনতা রয়েছে। আর মেধাবী শিক্ষার্থীরা তারা তাদের এ ভালো ফলাফলের জন্য মাদ্রাসার শিক্ষক আর তাদের পরিবারের কথা উল্লেখ করেন। তারা সকলের দোয়া প্রার্থী।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫