Home / উপজেলা সংবাদ / মতলব উত্তরে মহিলার অসামাজিক কার্যকলাপ : এক বছরের জেল

মতলব উত্তরে মহিলার অসামাজিক কার্যকলাপ : এক বছরের জেল

সোমবার ০৮ জুন ২০১৫ :  ০২:৪৯ অপরাহ্ন

কামাল হোসেন খান, মতলব (চাঁদপুর) :

চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার সাদুর‌্যাপুর ইউনিয়নের বদরপু আশ্রয়ন প্রকল্পে অসামাজিক কার্যকলাপের অভিযোগে মমতাজ বেগম (৪৫) নামে এক মহিলাকে ১ বছরের জেল দিয়েছে মতলব উত্তর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মফিজুল ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার সরেজমিনে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই সাজা প্রদান করা হয়।

সে উপজেলার সাদুল্যাপুর ইউনিয়নের বদরপুর আশ্রয়ন প্রকল্পের অধিবাসী মৃত হাশেম মিয়ার স্ত্রী।

উপজেলা নির্বাহী অফিস ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ১ বছরের সাজাপ্রাপ্ত মমতাজ বেগম (৪৫) বদরপুর আশ্রয়ন প্রকল্পে বিভিন্ন সময়ে অসামাজিক কার্যকলাপের সাথে জড়িত ছিলো। তাকে উপজেলা প্রশাসন এবং থানা পুলিশ ইতোপূর্বে ক’বার অসামাজিক কার্যকলাপের কারণে আশ্রয়ন প্রকল্প থেকে বের করে দিয়ে তাকে ওই এলাকায় নিষিদ্ধ করে তার থাকার ঘরটিকে তালাবদ্ধ করে দেয়।

এরপর রোববার প্রশাসনের এ আদেশ অমান্য করে আবার সে তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে অসামাজিক কার্যকলাপ করতে থাকে।

বিষয়টি মতলব উত্তর থানা পুলিশকে জানায় স্থানীয় জনসাধারণ।

মতলব উত্তর থানা পুলিশকে খবর দিলে মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মাহবুবুর রহমানের নির্দেশে থানার এএসআই মো. অহিদ আলী ঘটনাস্থলে গিয়ে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকা অবস্থায় মমতাজ বেগমকে আটক করে।

বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার অবহিত করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে আসামীর বিরুদ্ধে মোবাইল কোর্ট আইন ২০০৯-এর তফসিলভুক্ত দন্ডবিধি ১৮৮, ২৯১, ২৯৫ ধারায় দোষী সাব্যস্ত করে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসের মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর (সিও) মোঃ আমিনুল ইসলাম আমিন, সার্টিফিকেট সহকারী মোঃ জহিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ মাহবুবুর রহমান বলেন, বদরপুর আশ্রয়ন প্রকল্পে সাজাপ্রাপ্ত এ মহিলা বিভিন্ন সময়ে বিভিন্ন অসামাজিক কার্যকলাপের অভিযোগ প্রায়ই আসতো এবং ইতোমধ্যে তার বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার ব্যবস্থাও নিয়েছে। এমনকি ঘরে তালাবদ্ধ করে তাকে বের করে দেওয়া হয়েছে এই অসামাজিক কার্যকলাপের কারণে। রোববার আবার গোপনে তালা ভেঙ্গে ঘরে সে অসামাজিক কার্যকলাপ চালাতে থাকে। খবর পেয়ে থানা পুলিশ পাঠিয়ে থাকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে উপজেলা ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম বিচারকার্য পরিচালনা করে আসামীকে দোসী সাব্যস্ত করে ১ বছরের কারাদন্ড প্রদান করেন। তাকে আজ সোমবার সকালে চাঁদপুর জেল হাজতে পাঠানো হবে বলেও জানান ওসি সৈয়দ মাহবুবুর রহমান।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।