Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে ভূমি সপ্তাহে র‌্যালি ও আলোচনা সভা
মতলব উত্তরে ভূমি সপ্তাহে র‌্যালি ও আলোচনা সভা

মতলব উত্তরে ভূমি সপ্তাহে র‌্যালি ও আলোচনা সভা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ভূমি প্রশাসনের উদ্যোগে ‘ভূমি সপ্তাহ-২০১৭ (১-৭ এপ্রিল)’ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা রোববার (২ এপ্রিল) বিকেলে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার কলাকান্দা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন. উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারই ভূমিতে জনগণকে সর্বোচ্চ সেবা দিচ্ছে। ডিজিটাল পর্চা, অনলাইন নামজারি, ডিজিটাল জমি রেজিষ্ট্রি’সহ ডিজিটালাইড সেবা দিচ্ছে সরকার। আর এটা সম্ভব হয়েছে একমাত্র শেখ হাসিনার কারণেই।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত দেশে পরিণত হওয়ার পথে চলছে। শ্রীঘ্রই বাংলাদেশ নি¤œ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। তিনি আরো বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপির মতলব নিয়ে স্বপ্ন দেখছেন, তা অচিরেই বাস্তবায়ন হবে। মন্ত্রী মতলবকে মিনি সিঙ্গাপুরে পরিণত করবেন। প্রধানমন্ত্রী ও মন্ত্রী মায়া চৌধুরীর শারীরিক সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চান।

সভাপতির বক্তব্যে সহকারি কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিন রিমন বলেন, ভূমি সপ্তাহ উদ্যাপন এটা সরকারের একটা মহৎ উদ্যোগ। এই প্রথম কোন সরকার ভূমি সপ্তাহ উদ্যাপনের মাধ্যমে জনগণের দোরড়ায় সেবা পৌছে দিয়েছে। এজন্য আমি সরকারকে ধন্যবাদ জানাই। তিনি আরো বলেন, বর্তমানে ভূমি সেক্টরে কোন সমস্যা নেই। নামজারি, খাজনা, জমির মাপ, জমির পর্চা’সহ সকল বিষয়গুলো আমরা গুরুত্ব সহকারে দেখি। যে কারো যেকোন সমস্যা হলে ভূমি প্রশাসনকে জানাবেন, আমরা তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহন করবো। তিনি ভূমি সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিষয়গুলো জনসম্মুখে তুলে ধরেন।

ছেঙ্গারচর পৌর ভূমি কর্মকর্তা মো. শাহজালালের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, কলাকান্দা ইউপি চেয়ারম্যান সুবহান সরকার (সুভা)। আরো বক্তব্য রাখেন, সমাজসেবক মতিউর রহমান, মতলব মুক্তি কমপ্লেক্সের স্বত্তাধিকারী আব্দুল লতিফ, উপজেলা সার্ভেয়ার এনামুল হক প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন, কলাকান্দা ইউনিয়ন ভূমি কর্মকর্তা শাহআলম, ফরাযীকান্দি ইউনিয়ন ভূমি কর্মকর্তা মো. কামরুজ্জামান, ইসলামাবাদ ইউনিয়ন ভূমি কর্মকর্তা দীপক চন্দ্র, ইউপি সচিব শ্যামল চন্দ্র দাস’সহ প্রতিটি ইউনিয়ন ভূমি কর্মকর্তা/কর্মচারী, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের পরিচালক আব্দুল বাতেন’সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। আলোচনা সভা শেষে র‌্যালী বের করা হয়। স্থানীয় প্রধান প্রধান সড়কগুলি প্রদক্ষিণ করা হয়।

খান মোহাম্মদ কামাল, মতলব উত্তর
আপডেট, বাংলাদেশ সময় ২: ১০ এএম, ৩ এপ্রিল ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply