Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে ১২ ইউনিয়নে ৪৬৮ প্রার্থীর মনোনয়নপত্র জমা
মতলবে ১২ ইউনিয়নে ৪৬৮ প্রার্থীর মনোনয়নপত্র জমা

মতলবে ১২ ইউনিয়নে ৪৬৮ প্রার্থীর মনোনয়নপত্র জমা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন পর্যন্ত বিভিন্ন দলীয় মনোনীত ও সতন্ত্র ৩৮ জন চেয়ারম্যান প্রার্থী, ৩৩৬ জন মেম্বার প্রার্থী ও ৯৪ জন সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ৪ ও ৫ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। আগামী ১২ মে প্রত্যাহার করার শেষ দিন ও আগামী ১৩ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এবং ১৪ মে থেকে প্রচার-প্রচারণা শুরু।

ষাটনল ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শরীফ উল্লাহ সরকার মনোয়ন পত্র দাখিল করেছেন।, এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ১জন। ৩টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ৯ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ মেম্বার প্রার্থী ২৪ জন।

বাগানবাড়ি ইউপিতে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নান্নু মিয়া ও জেলা নির্বাচন অফিসে দাখিল করেছেন ১ জন, মোট চেয়ারম্যান প্রার্থী ২জন। ৩টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ৭ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ মেম্বার প্রার্থী ২১ জন।

সাদুল্লাপুর ইউপিতে আ.লীগ মনোনীত লোকমান হোসেন ও জেলা নির্বাচন অফিসে মনোনয়পত্র জমা দিয়েছেন আরো ১জন, মোট চেয়ারম্যান প্রার্থী ২জন। ৩টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ৬ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ মেম্বার প্রার্থী ৩৪ জন।

দূর্গাপুর ইউপিতে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী দেওয়ান আবুল খায়ের ও বিএনপি মনোনীত প্রার্থী সামছুদ্দিন সরকারসহ জেলা নির্বাচন অফিসে জমা দিয়েছেন ৩ জন, মোট চেয়ারম্যান প্রার্থী ৪জন। ৩টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ৯ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ মেম্বার প্রার্থী ২১ জন।

মোহনপুর ইউপিতে আওয়ামীলীগ মনোনীত সামছুল হক চৌধুরী বাবুল, এখানে চেয়ারম্যান প্রার্থী ১জন। ৩টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ৩ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ মেম্বার প্রার্থী ১০ জন।

জহিরাবাদ ইউপিতে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলী আক্কাস বাদল ও জেলা নির্বাচন অফিসে জমা দিয়েছেন ২জন, মোট চেয়ারম্যান প্রার্থী ৩জন। ৩টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ৬ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ মেম্বার প্রার্থী ১৯ জন।

এখলাছপুর ইউপিতে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হাজী মোসাদ্দেক হোসেন মুরাদ ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী শেখ ফরিদ উদ্দিন সিদ্দিকীসহ অন্যান্য ৬জন জেলা অফিসে জমা দিয়েছেন। মোট চেয়ারম্যান প্রার্থী ৭জন। ৩টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ৮ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ মেম্বার প্রার্থী ২৮ জন।

ফতেপুর পূর্ব ইউপিতে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আজমল হোসেন চৌধুরী ও জেলা অফিসে জমা দিয়েছেন ২জন, মোট চেয়ারম্যান প্রার্থী ৩জন। ৩টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ১০ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ মেম্বার প্রার্থী ৩৭ জন।

ফতেপুর পশ্চিম ইউপিতে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নূর মোহাম্মদ ও জেলা নির্বাচন অফিসে জমা দিয়েছেন ২জন, মোট চেয়ারম্যান প্রার্থী ৩জন। ৩টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ৭ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ মেম্বার প্রার্থী ২৯ জন।

ফরাযীকান্দি ইউপিতে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন দানেশ, রেজাউল হকসহ জেলা অফিসে জমা দিয়েছেন ৪ জন, মোট চেয়ারম্যান প্রার্থী ৬জন। ৩টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ১২ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ মেম্বার প্রার্থী ৩৭ জন।

ইসলামাবাদ ইউপিতে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সাজেদুল হাসান বাবু বাতেন, বিএনপি মনোনীত প্রার্থী আলাউদ্দিন মুন্সি জেলা অফিসে জমা দিয়েছেন। মোট চেয়ারম্যান প্রার্থী ২জন। ৩টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ৬ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ মেম্বার প্রার্থী ২৯ জন।
সুলতানাবাদ ইউপিতে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মনজুর মোর্শেদ স্বপন ও অন্যান্য জেলা অফিসে জমা দিয়েছেন ৩জন, মোট চেয়ারম্যান প্রার্থী ৪জন। ৩টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ১১ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ মেম্বার প্রার্থী ৩৯ জন।

বিভিন্ন রাজনৈতিক দল কর্তৃক মনোনীত ও বিদ্রোহী প্রার্থীদের মধ্যে যারা চাঁদপুর জেলা নির্বাচন অফিসে মনোনয়পত্র জমা দিয়েছেন তাদের নাম জানা যায়নি। এর আগে চেয়ারম্যান পদে মনোনয়পত্র সংগ্রহ করেছেন ৪৮ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে মনোনয়ন সংগ্রহ করেছেন ১০২জন ও সাধারণ সদস্য পদে ৩৯৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মতলব উত্তর করেসপন্ডেন্ট : আপডেট ৪:০০ এএম, ০৪ মে ২০১৬, বুধবার
ডিএইচ