Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে স্কুলছাত্রীদের নামাজের স্থান তৈরিতে অনুদান
মতলবে স্কুলছাত্রীদের নামাজের স্থান তৈরিতে অনুদান

মতলবে স্কুলছাত্রীদের নামাজের স্থান তৈরিতে অনুদান

চাঁদপুরের মতলবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়গুলোতে মেয়েদের কমনরুম ও নামাজের স্থান নিমার্ণের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রাী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের পক্ষে নগদ টাকা অনুদান বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে উপজেলার মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে প্রতিটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে তুলে দেওয়া হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু প্রধান অতিথি হিসেবে এ টাকা হস্তান্তর করেন।

এরপর দেশে চলমান সন্ত্রাসী ও জঙ্গিবাদ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির জন্য উপজেলার এ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু বলেন, ‘এসময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে শিক্ষকদেরকে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। দেশে এধরনের নৈরাজ্যকর পরিস্থিতি মোকাবেলায় জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদেরকে সোচ্চার হতে হবে। কোনো শিক্ষার্থী ১০ দিনের বেশী স্কুলে কিংবা কলেজে অনুপস্থিত থাকলে তা অবশ্যই প্রশাসন বা শিক্ষা অফিসকে জানাতে হবে। সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে।’

উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু আরো বলেন,ঈদের জামাতে যারা হামলা চালিয়ে পুলিশ ও নিরীহ মানুষ হত্যা করেছে তাদের বিরুদ্ধে সামাজিক ভাবে প্রতিরোধ গড়ে তুলে নির্মূলের ব্যবস্থা করতে হবে। যারা ধর্মের অপব্যাখ্যা দিয়ে সন্ত্রাসী কর্মকান্ড করছে তাদের বিষয়ে সর্তক হতে হবে। জঙ্গীগোষ্ঠী ধর্মকে কলুষিত করছে। আপনার সন্তানদের খোঁজ খবর রাখুন। আপনার সন্তান কার সাথে চলাফেরা করে সেদিকে নজর দিন। সামাজিক ভাবে সবাই ঐক্যবদ্ধ হয়ে এদের প্রতিহত করতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোহনপুর ইউপির স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুল ও ত্রানমন্ত্রীর পিএস মুক্তিযোদ্ধা মোঃ তমিজ উদ্দিন।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ বেলাল হোসেন মজুমদার, ফতেপুর পশ্চিম ইউপির চেয়ারম্যান নূর মোহাম্মদ, মোহনপুর আলী আহমাদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এটিএম ফেরদাউস আহমেদ, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনসুর আহম্মেদ, ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ বেনজির আহম্বেমদ, নাউরী আহম্মদীয়া উচ্চ ািবদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তাজুল ইসলাম, বাগানবাড়ী আইডিয়েল একাডেমি স্কুলের প্রধান শিক্ষক আব্দুল আজিজ, ঝিনাইয়া রউচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফারুক আহম্মেদসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বক্তব্য রাখেন।

তারা সবাই জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ প্রতিরোধে সরতকারকে সর্বত্তোক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

খান মোহাম্মদ কামাল : আপডেট, বাংলাদেশ সময় ৪:০০ এএম, ১৫ জুলাই ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply