Home / কৃষি ও গবাদি / মতলবে ল্যাংটার মেলা থেকে ফেরার পথে ট্রলারডুবি, ৮ লাশ উদ্ধার
মতলবে ল্যাংটার মেলা থেকে ফেরার পথে ট্রলারডুবি, ৮ লাশ উদ্ধার

মতলবে ল্যাংটার মেলা থেকে ফেরার পথে ট্রলারডুবি, ৮ লাশ উদ্ধার

‎Friday, ‎April ‎03, ‎2015  03:33:35 PM

মতলব প্রতিনিধি-

লেংটার মেলা থেকে ফেরার পথে ঝড়ো হাওয়ায় মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বসুরচর গ্রাম সংলগ্ন মেঘনা নদীতে বালুভর্তি বাল্কহেডের সাথে সংঘর্ষে একটি যাত্রীবাহী ট্রলার ডুবে গেছে। ঘটনার পর ৮জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত পর্যন্ত শিশুসহ ৮জনের লাশ ডুবুরিরা উদ্ধার করে। ডুবে যাওয়া ট্রলারটি ছিলো মতলব উত্তরের বেলতলীতে লেংটার মেলায় আসা ভক্তদের। এটি মেলা শেষে মুন্সীগঞ্জের দিকে যাচ্ছিলো।
প্রত্যক্ষদর্শী, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাত ৯টায় গজারিয়া উপজেলার বাউশিয়া ফেরিঘাট থেকে একটি ইঞ্জিন নৌকা (ট্রলার)যোগে ৫০-৬০জন যাত্রী মতলব উত্তর থানার বেলতলী সোলায়মান ফকির (লেংটার) মাজারে মেলা শেষ করে গন্তব্যে যাওয়ার পথে বসুরচর সংলগ্ন মেঘনা নদী অতিক্রম করার সময় ‘মা বাবার দোয়া’ নামের বালুভর্তি একটি বাল্কহেড যাত্রীবাহী ঐ ট্রলারটিকে ধাক্কা দিলে সেটি নদীতে ডুবে যায়। রাতে এ সংবাদ লেখা পর্যন্ত যাদের লাশ পাওয়া যায় তারা হলেন : ঢাকার লালবাগের মৃত লাটমিয়ার ছেলে ছমির হোসেন (৪৫), একই এলাকার আঃ হকের ছেলে রুবেল (১৮), হাফেজ মিয়ার ছেলে রুবেল (৩০), নিজামের ছেলে সাগর (১০), মিরপুর এলাকার নুর উদ্দিনের ছেলে জাকির হোসেন (৩০), লালবাগ এলাকার কাজল মিয়া (২৮), করমজান বিবি (৬৫) ও স্বপন মিয়া (২২)।
গজারিয়া থানার এসআই মোঃ হাবিবুর রহমান জানান, ডুবুরিদল সকাল থেকে উদ্ধার অভিযান শুরু করেছে। আংশিক ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার ও ঘাতক কার্গোটি জব্দ করা হয়েছে। এখনও পর্যন্ত মেঘনাপাড়ে নিখোঁজদের স্বজনদের চোখে পড়ছে না। সে কারণে নিখোঁজের সংখ্যা এখন ৫-৭ জন হতে পারে। উদ্ধারকৃত লাশ ভাষানচর এলাকায় রাখা হয়েছে। তিনি জানান, ট্রলারডুবির ঘটনায় নিখোঁজদের উদ্ধারে সকাল থেকেই অভিযান শুরু হয়েছে। কুমিল্লার দাউদকান্দি উপজেলা ফায়ার সার্ভিসের ১০ সদস্যের একটি দল এবং গজারিয়া থানা পুলিশসহ ৪ সদস্যের একটি ডুবুরি দল নিখোঁজদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছে।