Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে যৌতুকের বলি গৃহবধূর আত্মহত্যা
Suicide
প্রতীকী

মতলবে যৌতুকের বলি গৃহবধূর আত্মহত্যা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের নওদোনা গ্রামের মৃত মোফাজ্জল হোসেন প্রধানের মেয়ে জোহরা আক্তার (২০) বিষপানে আত্মহত্যা করেছে। মঙ্গলবার (১১ নভেম্বর) দুপুরে গৃহবধূর বাপের বাড়িতে এ ঘটনা ঘটে। মতলব উত্তর থানার এসআই মোঃ নূর মিয়া ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চাঁদপুর মর্গে পাঠিয়েছে।

স্বামীর যৌতুকের দাবি মিটাতে ব্যর্থ হয়ে এবং স্বামী ও শ্বশুরবাড়ীর নির্যাতন সহ্য করতে না পেরে জোহরা আত্মহত্যা করেছে বলে অভিযোগ করেছেন পরিবার।

কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার খেয়াকান্দি গ্রামের আঃ খালেক বেপারীর ছেলে আঃ মালেক বেপারীর সাথে ২০১২ সালে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের নওদোনা গ্রামের মোফাজ্জল প্রধানের মেয়ে জোহরার বিয়ে হয়।

প্রত্যক্ষদর্শী ও পরিবার সূত্রে জানা যায়, গত এক সপ্তাহ আগে সে তার বাপের বাড়ি মতলব উত্তর উপজেলায় আসে। মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে মোবাইলে অনেকক্ষণ স্বামী আঃ মালেক বেপারী তার স্ত্রী জোহরাকে মোবাইলে যৌতুকের টাকা নিয়ে তার বাড়ি যাওয়ার জন্য বলে। এ নিয়ে মোবাইলে স্বামী-স্ত্রীর কথা কাটাকাটি হয়। এরপর মোবাইল রেখে জোহরা কান্না অবস্থায় বাজারে গিয়ে কীটনাশক কিনে আনে দরজা বন্ধ করে তা পান করে।

ঘটনা আঁচ করতে পেরে তার ভাই ও স্বজনরা উদ্ধার করে প্রথমে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এখান থেকে প্রাথমিক চিকিৎসা শেষে ডাক্তার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে ঢাকা নিয়ে যাওয়োর পথে সে মারা যায়।

মতলব উত্তর থানার এসআই ও মামলার তদন্তকারী অফিসার মোঃ নূর মিয়া বলেন,লাশ ময়না তদন্তের জন্য চাঁদপুর মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

কামাল হোসেন খান

।। আপডেট: ০৬:২০ পিএম, ১১ নভেম্বর ২০১৫, বুধবার

ডিএইচ