Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে মোজাদ্দেদীয়া উবিতে পুরস্কার বিতরণ
মতলবে মোজাদ্দেদীয়া উবিতে পুরস্কার বিতরণ

মতলবে মোজাদ্দেদীয়া উবিতে পুরস্কার বিতরণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১১নং ফতেপুর পশ্চিম ইউনিয়নের মোজাদ্দেদীয়া উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে বিতরণ করা হয়।

প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপির সুযোগ্য পুত্র, আওয়ামীলীগ নেতা ও ছেঙ্গারচর বিশ^বিদ্যালয় কলেজের গভনিং বডির সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপু। সভাপতিত্ব করেন সমাজসেবক আলহাজ¦ জাহাঙ্গীর হোসেন দেওয়ান।

প্রধান অতিথির বক্তব্যে সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, দেশকে সন্ত্রাস-জঙ্গিবাদ মুক্ত রাখতে ছাত্র/ছাত্রীদের অগ্রণী ভূমিকা জরুরী। কারণ অধিকাংশ জঙ্গি সদস্য শিক্ষা প্রতিষ্ঠান থেকেই বের হয়। নামি দামি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাই জঙ্গি হয়। তাই প্রতিটি শিক্ষার্থীরাই জানে যে যে পড়–য়া প্রতিষ্ঠানে জঙ্গি আছে কিনা। এভাবে জঙ্গি দমনে প্রশাসনের পরেই শিক্ষার্থীদের ভূমিকা জরুরী।

তিনি আরো বলেন, আজকে যারা শিক্ষার্থী, তারা আগামী দিনে দেশ পরিচালনা করবে। তাই পিতা-মাতা ও শিক্ষকের প্রতি শ্রদ্ধা রেখে এগিয়ে যেতে হবে। মন দিয়ে লেখাপড়া করতে হবে। পাশাপাশি খেলাধুলা করে মন সতেজ রাখতে হবে।

তিনি বলেন, মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং থেকে দূরে থাকতে হবে এবং এর প্রতিরোধ করতে হবে। তিনি মতলবের উন্নয়ন কাজ তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার পিতা ও পরিবারের সকল সদস্যদের জন্য দোয়া কামনা করেন।

এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সার্বিক সহযোগীয় ছিলেন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মানিক মোল্লা’সহ নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ।

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল
আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫৯ পিএম, ২৮ মার্চ ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply