Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে মানসম্মত স্বাস্থ্য সেবায় করণীয় শীর্ষক মতবিনিময়সভা
মতলবে মানসম্মত স্বাস্থ্য সেবায় করণীয় শীর্ষক মতবিনিময়সভা

মতলবে মানসম্মত স্বাস্থ্য সেবায় করণীয় শীর্ষক মতবিনিময়সভা

মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে জাতীয় কৌশলপত্রের আলোকে করণীয় নির্ধারণ শীর্ষক মতবিনিময়সভা সোমবার (১১ জানুয়ারি) দুপুরে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত সকল চিকিৎসক, কর্মকর্তা,কর্মচারী ও মাঠ পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীগণ এতে উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.মোঃ মেহেদী হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর জেলার সিভিল সার্জন ডা.রথীন্দ্রনাথ মজুমদার বলেছেন, গ্রামাঞ্চলে যেকোনো সময় দুর্ঘটনা ঘটলে সাধারণ মানুষ যেন দ্রুত জরুরি চিকিৎসা সেবা পান তা নিশ্চিত করতে হবে। চিকিৎসক, নার্সসহ প্রয়োজনীয় জনবল যেন জরুরি বিভাগে সার্বক্ষণিক থাকেন তার ব্যবস্থা করতে হবে। কোনোভাবেই উপজেলা হাসপাতালে সার্বক্ষণিক জরুরি চিকিৎসা ব্যাহত হতে দেওয়া যাবে না।’

তিনি আরো বলেন, ‘সরকার ভৌত অবকাঠামো নির্মাণ করছে। অত্যাধুনিক যন্ত্রপাতি দিয়ে উপজেলা পর্যন্ত সব হাসপাতালকে সমৃদ্ধ করে তুলেছে। গ্রাম পর্যায়ে ৬ হাজারের বেশি চিকিৎসক নিয়োগ দিয়ে চিকিৎসক সংকট দূর করা হয়েছে। তারপরও উপজেলা হাসপাতালে ২৪ ঘণ্টা জরুরি বিভাগ চালু থাকবে না, তা হতে পারে না।’ রোগীরা বিভিন্ন এলাকা থেকে এসে যেন চিকিৎসা দ্রুত পেতে পারেন,এতে যেন কোন হয়রানী বা ভোগান্তি না হয়, সেদিকটি আমাদের খেয়াল রাখতে হবে। এতে কোন গাফিলতি হলে বা অনিয়মের অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমওডিসি ডা. মোঃ আল-আমিন, ডা. মোঃ জয়নাল আবেদিন,ডা.হাসনিন জাহান, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মোঃ মনির হোসেন, স্বাস্থ্য পরিদর্শক মোঃ আস্বাদ উল্যাহসহ স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যান্য ডাক্তার,কর্মকর্তা,কর্মচারী ও মাঠ পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এসভায় উপস্থিত ছিলেন।

সভা শেষে গত শনিবার মাসিক সভা করে সিএনজি যোগে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় আহত সহকারী স্বাস্থ্য পরিদর্শক নাছিমা আক্তার (৪২), শাহিনা আক্তার (৪৪),স্বাস্থ্য সহকারী জেসমিন আক্তার (৩৫),নূর জাহান বেগম (৩৫)নামে এই চারজনকে দেখতে হাসপতালে ছুটে যান। এসময় সড়ক দুর্ঘটনায় আহত মাঠ পর্যায়ের এই কর্মকাচারীদের বর্তমান অবস্থার খোজখবর নেন।

তাদেরকে হাসপতালের পক্ষ থেকে সব ধরনের চিকিৎসা সেবা প্রদানের নিশ্চিত করারও তাগিদ প্রদান করেন। আহত কর্মচারীরা তাদের এ স্যারকে কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন এবং সিভিল সার্জনকে তাদের এবং তাদের পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জানান।

কামাল হোসেন খান, মতলব উত্তর করেসপন্ডেন্ট

।। আপডেট : ০৬:০০ এএম, ১২ জানুয়ারি ২০১৫, মঙ্গলবার
ডিএইচ