Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে মাছ ধরাকে কেন্দ্র করে গ্রামবাসীর সংঘর্ষ
songhorsho
প্রতীকী ছবি

মতলবে মাছ ধরাকে কেন্দ্র করে গ্রামবাসীর সংঘর্ষ

মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের মুন্সিরকান্দি ও মিঠুরকান্দি গ্রামবাসীর মধ্যে সরকারি খালের মাছ ধরাকে কেন্দ্র করে মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে সংঘর্ষ হয়।

এতে দু’গ্রামের ৩০ জন আহত হয়েছে, এর মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভর্তি করানো হয়েছে।

আহতরা হচ্ছেন, মিঠুরকান্দি গ্রামের আইয়ুব আলীর ছেলে কালাম মিয়া (৫২), মোস্তাক (৩৮)’সহ প্রায় ৫ জন আহত হন। এসময় ঝগড়া থামাতে গিয়ে স্থানীয় ইউপি সদস্য মো. সবুজ মিয়াও গুরুতর আহত হন। এদিকে মুন্সিকান্দি গ্রামের আবু ইউসুফের ছেলে সোহেল, ইউনুছ মিয়ার ছেলে স্বপন (৩০), হাবিব উল্লার ছেলে নূরে আলম (১৮), রশিদ প্রধানের ছেলে তাহের আলী (২২), কবির প্রধানের ছেলে রিয়াদ (১৯), মন্টু মিয়ার ছেলে ফারুক (৩৫), মালেক প্রধানের ছেলে মহসিন (৩৫)।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, ওই দুই গ্রামের সীমানায় একটি সরকারি খাল রয়েছে। মুন্সিকান্দি গ্রামবাসী ওই খালে দেশীয় জাতের মাছ ধরার লক্ষ্যে সেলো মেশিন লাগায়। এসময় মিঠুরকান্দি গ্রামবাসী মেশিন লাগাতে বাঁধা দেয়ায় ক্ষুব্দ হয়। পরেদিন মঙ্গলবার সকালে দুই গ্রামবাসীর মধ্যে চরম সংঘর্ষ ও লাঠিসোটা নিয়ে সংঘর্ষ হয়।

খবর পেয়ে মতলব উত্তর থানার ওসি মো. আলমগীর হোসেন মজুমদার ঘটনাস্থলে গিয়ে অতিরিক্ত ফোর্স মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। দেশীয় অস্ত্র ও অনেক লাঠিসোটা উদ্ধার করা হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে আগামী বৃহস্পতিবার ঘটনা সমাধান করা হবে। তবে দুই পক্ষই মামলা করতে নারাজ জানিয়েছে পুলিশ।

ওসি মো. আলমগীর হোসেন মজুমদার চাঁদপুর টাইমসকে বলেন, ‘খালে মাছ ধরাকে কেন্দ্র করে দু’গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ বাঁধে। অতিরিক্ত ফোর্স মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। তারা কেউই মামলা করতে রাজি নন। তবে দুই পক্ষেকে ডেকে ঘটনা সমাধা না হওয়া পর্যন্ত মারামারি ও উক্ত খালে না নামার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে আগামী বৃহস্পতিবার মারামারি ঘটনা সামাধান হবে। পক্ষরা মামলা করতে চাইলে মামলা নেওয়া হবে।’

মতলব উত্তর করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ১০:০০ এএম, ৬ ডিসেম্বর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply